30 C
Kolkata
Monday, July 8, 2024

Gold Price: সোনার দাম কমেছে, সাথে কমেছে রূপোর, আজকে কলকাতায় কত চলছে দরদাম

Must Read

Gold Price: সোনার দাম কমেছে, সাথে কমেছে রূপোর, আজকে কলকাতায় কত চলছে দরদাম। 

এই সোনা (Gold Price) আকর্ষণ প্রায় সবার আছে। প্রাচীনকাল থেকে এই সোনালি ধাতুর সাথে মানুষের ভালোবাসা রয়েছে। বর্তমানে এই সোনার উপর বিনিয়োগও বাড়ছে খুব পরিমানে। রূপো, হীরে ও প্ল্যাটিনামের গয়না যতই বাজার দখল করে বসুক না কেন, সাবেকি সোনার কদরই একদম অন্য রকম।

এবারে ভোট বাজারে সোনার দামেও দেখা গিয়েছিল উত্থান-পতন। ভোটের কারণে দাম বাড়ার পর নির্বাচনী ফল প্রকাশের দিন খানিকটা বেড়েছিল সোনার দাম। এর মাঝে দাম কিছুটা কমার পর দুদিন ধরে কোনো হেরফের হয়নি। আজকে ১১ ই জুন কলকাতায় সোনার দরদাম কেমন?

আরও পড়ুন -  Neel-Trina: নতুন লুক ধারাবাহিক শেষ হতেই, নীল কি বলছেন?

আজকে সোনার দরদামঃ

গত শনিবার এক ধাক্কায় সোনার দামে পতন হয়েছিল। এরপর রবিবার ও সোমবার সোনার দামে কোনো পরিবর্তনই হয়নি। সোমবার কলকাতায় ২৪ ক্যারাট সোনার দাম ছিল গ্রাম প্রতি ৭,১৬৭ টাকা। সোমবার কলকাতায় ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম পড়ছিল ৭১,৬৭০ টাকা। ১০০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ছিল ৭,১৬,৭০০ টাকা। আজ মঙ্গলবার গ্রাম প্রতি ২৪ ক্যারাট সোনার দাম রয়েছে ৭,১৬৬ টাকা। ১০০ গ্রামের দাম ৭,১৬,৬০০ টাকা। সোমবারের তুলনায় মঙ্গলবার দাম কমেছে ১০০ টাকা।

আরও পড়ুন -  উড়ানের চতুর্থ পর্বে ৭৮টি নতুন রুটের অনুমোদন

সোমবার ২২ ক্যারাট সোনা অথবা গহনা সোনার দাম কলকাতায় ছিল গ্রাম প্রতি ৬,৫৭০ টাকা। ১০ গ্রাম ২২ ক্যারাট সোনার দাম ছিল ৬৫,৭০০ টাকা। ১০০ গ্রাম ২২ ক্যারাট সোনার দাম ছিল ৬,৫৭,০০০ টাকা। সোমবার ১ গ্রাম ২২ ক্যারাট সোনার দাম হয়েছে ৬৫৬৯ টাকা। ১০০ গ্রাম ২২ ক্যারাট সোনার দাম হয়েছে ৬,৫৬,৯০০ টাকা। মঙ্গলবার ২২ ক্যারাট সোনার দাম ১০০ টাকা কম।

সোমবার কলকাতায় ১৮ ক্যারাট সোনার দাম ছিল গ্রাম প্রতি ৫,৩৭৬ টাকা। সোমবারে কমে দাঁড়িয়েছে গ্রাম প্রতি ৫,৩৭৫ টাকায়। ১০০ গ্রাম ১৮ ক্যারাট সোনার দাম সোমবারের তুলনায় ১০০ টাকা কমে মঙ্গলবার হল ৫,৩৭,৫০০ টাকা।

আরও পড়ুন -  Shama Sikander: শামা সিকান্দার, ক্যামেরার সামনে ব্রা ছাড়াই, অভিনেত্রী পাগল করলেন ভক্তদের, ছবি দেখুন

আজকে রূপোর দামঃ

সোমবার কলকাতায় ছিল প্রতি গ্রাম রূপোর দাম ৯১.৭০ টাকা। আর সোমবার রূপোর দাম প্রতি কেজিতে ছিল ৯১,৭০০ টাকা।মঙ্গলবার রূপোর দাম আবার কমে হয়েছে ১২০০ টাকা।সোমবার ১ গ্রাম রূপোর দাম কলকাতায় ছিল ৯০.৫০ টাকা। এদিন এক কেজি রূপোর দাম রয়েছে ৯০,৫০০ টাকা। মঙ্গলবার রূপোর দাম ১২০০ টাকা কমেছে।

Latest News

নবান্ন স্কলারশিপের জন্য আবেদন করলে আপনার ব্যাঙ্কে টাকা আসবে, শিক্ষার্থীরা সহজেই আবেদন করতে পারবে

নবান্ন স্কলারশিপের জন্য আবেদন করলে আপনার ব্যাঙ্কে টাকা আসবে, শিক্ষার্থীরা সহজেই আবেদন করতে পারবে। শিক্ষার্থীদের লেখাপড়ায় যাতে কোনো বাধা না...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img