30 C
Kolkata
Tuesday, July 2, 2024

Government Scheme: এবার ৩০০০ টাকা ঢুকবে মহিলাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে, দুর্দান্ত যোজনা সরকারের

Must Read

Government Scheme: এবার ৩০০০ টাকা ঢুকবে মহিলাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে, দুর্দান্ত যোজনা সরকারের। 

কেন্দ্রীয় সরকারের তরফে দেশবাসীর কল্যাণে বিভিন্ন কল্যাণমূলক প্রকল্প (Government Scheme) চালু হয়েছে। তার মধ্যে হল অমৃত যোজনা। পানীয় জলের গুরুত্ব বিবেচনা করে দেশের সব মানুষের ঘরে বিশুদ্ধ পানীয় জল পৌঁছে দেওয়ার জন্য এই প্রকল্প।

দেশের বিভিন্ন অভাবী পরিবারগুলিকে স্বচ্ছ পানীয় জলের সংযোগ দেওয়া হচ্ছে অমৃত যোজনার অধীনে। এই প্রকল্পেই এবার মহিলা মিত্র নিয়োগ করা হচ্ছে যাদের প্রতি সপ্তাহে দেওয়া হবে আর্থিক সাহায্য।

আরও পড়ুন -  সুন্দরী যুবতী রাস্তায় দুর্দান্ত নাচ দেখালেন, ‘কমলা নেত‍্য করে থমকিয়া থমকিয়া’ গানে, Video Watch

সপ্তাহে ৩০০০ টাকা ঢুকবেঃ

এই প্রকল্পের অধীনে সারা রাজ্যে মহিলা মিত্র নিয়োগ করা হচ্ছে। রাজ্যের সকল অভাবী পরিবারগুলিকে অমৃত ২.০ যোজনার মাধ্যমে সংযুক্ত করার কাজ করছেন এই মহিলা মিত্ররা। এই প্রকল্পের দক্ষ পরিচালনার জন্য মহিলা মিত্রদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। আবার প্রত্যেক সপ্তাহে তাঁদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে দেওয়া হচ্ছে ৩০০০ টাকা।

আরও পড়ুন -  স্বাধীনতা দিবসে এক যোগদান শিবির অনুষ্ঠিত হলো

শুরু সরকারের নতুন যোজনাঃ

উত্তরপ্রদেশ সরকারের অমৃত ২.০ যোজনার অধীনে জল সংরক্ষণ ও জলের গুরুত্ব নিয়ে সচেতনতামূলক প্রচার চলছে। উল্লেখ্য, এই প্রকল্পের মাধ্যমে প্রশিক্ষণ শিবির সহ সচেতনতা শিবিরের আয়োজন করা হয়েছে। শিবিরগুলি পরিচালনা করবে মহিলা মিত্ররা।

এই যোজনায় কী সুবিধা মিলবে?

অমৃত ২.০ যোজনার জন্য প্রায় ২৪,০০০ কোটি টাকা ব্যয় করা হয়েছে সরকারের তরফে। পানীয় জল ও নিষ্কাশন সুবিধার সাথে সাথে পানীয় জলের মান পর্যবেক্ষণের জন্য ল্যাব তৈরি করি হচ্ছে। এই সরকারি প্রকল্পের মাধ্যমে যেমন বাড়িতে বাড়িতে বিশুদ্ধ পানীয় জল পৌঁছাচ্ছে, আবার তেমনি এই প্রকল্পের অধীনে কাজ করা মহিলা মিত্ররা সাত মাস অন্তর ৩,০০০ টাকা করে পাবেন।

আরও পড়ুন -  Kolkata Metro: ট্রাফিক ব্লকের জন্য প্রবল যানজটের আশঙ্কা, মেট্রোর কাজ হবে ই এম বাইপাসে

Latest News

পরপুরুষের সাথে বৌমার অশ্লীল কাজ, এই সিরিজটি দেখলে বাচ্চাদের থেকে দূরে থাকবেন-Updated Web Series

পরপুরুষের সাথে বৌমার অশ্লীল কাজ, এই সিরিজটি দেখলে বাচ্চাদের থেকে দূরে থাকবেন-Updated Web Series. এই ওয়েব সিরিজটি ১৮+ উর্দ্ধের জন্য।...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img