30 C
Kolkata
Monday, July 8, 2024

Petrol Price: পেট্রোল-ডিজেলের দাম কলকাতায় কতো হলো? জানুন

Must Read

Petrol Price: পেট্রোল-ডিজেলের দাম কলকাতায় কতো হলো? জানুন। 

বিভিন্ন জ্বালানি তেলের সংস্থাগুলি পেট্রোল ও ডিজেলের দাম আপডেট করে প্রতিদিন। গোটা দেশের বিচারে পেট্রোল ও ডিজেলের দামে কোনও তারতম্য না দেখা গেলেও কয়েকটি শহরে জ্বালানির দামে ফারাক দেখা যাচ্ছে। কিছু শহরে দাম অল্প বেড়েছে। আবার কিছু জায়গায় দাম কিছুটা কমেছে।

কোথায় কত এখন দাম রয়েছে পেট্রোল ও ডিজেল?

কলকাতায় যেমন চড়া দাম রয়েছে পেট্রোলের। কলকাতায় প্রতি লিটার পেট্রোলের দাম রয়েছে ১০৩.৯৪ টাকা। ডিজেলের দাম রয়েছে ৯০.৭৬ টাকা। মুম্বইতে পেট্রোলের দাম সবথেকে চড়া। বাণিজ্য নগরীতে প্রতি লিটার পেট্রোলের দাম ১০৪.২১ টাকা আর ডিজেলের দাম ৯২.১৫ টাকা।

আরও পড়ুন -  কালীঘাট মন্দির

উল্লেখ্য, ১৪ মার্চের আগে পেট্রোল ও ডিজেলের দাম লিটার প্রতি আরো ২ টাকা করে বেশি ছিল।

নয়া দিল্লিতে মেট্রো শহরগুলির মধ্যে জ্বালানির দাম রয়েছে তুলনামূলক কমের দিকে। নয়াদিল্লিতে প্রতি লিটার পেট্রোলের দাম রয়েছে ১০৩.৯৪ টাকা ও ডিজেলের দাম রয়েছে ৯০.৭৬ টাকা। চেন্নাইতে পেট্রোলের দাম লিটার প্রতি ১০০.৭৬ টাকা আর ডিজেলের দাম এই শহরে ৯২.৩৫ টাকা। নয়ডাতেও অল্প বৃদ্ধি পেয়েছে পেট্রোলের দাম। বৃহস্পতিবার এই শহরে পেট্রোলের দাম প্রতি লিটার ৯৫.০১ টাকা ও ডিজেলের দাম লিটার প্রতি ৮৭.৯৬ টাকা।

আরও পড়ুন -  রক্তাক্ত স্ত্রী ও মেয়ের পাশে স্বামীর ঝুলন্ত দেহ উদ্ধার, ঘটনা নারায়ণপুর অঞ্চলের একটি আবাসনে

উল্লেখ্য, ভারত যেহেতু অনেক পরিমাণে তেল আমদানি করে, তাই এ দেশে পেট্রোল ও ডিজেলের দাম নির্ভর করে আন্তর্জাতিক বাজারের উপরে। বিশ্ব বাজারে যদি অপরিশোধিত তেলের দাম বাড়ে, তখন দেশে পেট্রোল ও ডিজেলের দাম বাড়ে।

আরও পড়ুন -  Sanu Nigam: সনু নিগম কলকাতার মঞ্চে গাইবেন

ট্যাগঃ
ডিজেল, কলকাতা, পেট্রোলের দাম

Latest News

নবান্ন স্কলারশিপের জন্য আবেদন করলে আপনার ব্যাঙ্কে টাকা আসবে, শিক্ষার্থীরা সহজেই আবেদন করতে পারবে

নবান্ন স্কলারশিপের জন্য আবেদন করলে আপনার ব্যাঙ্কে টাকা আসবে, শিক্ষার্থীরা সহজেই আবেদন করতে পারবে। শিক্ষার্থীদের লেখাপড়ায় যাতে কোনো বাধা না...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img