27 C
Kolkata
Friday, May 10, 2024

ISKCON Temple in Siliguri: শিলিগুড়ির ইসকন মন্দিরে ঘটা করে রথযাত্রা উৎসবের আয়োজন

Must Read

নিজস্ব সংবাদদাতাঃ শিলিগুড়ির ইসকন মন্দিরে ঘটা করে রথযাত্রা উৎসবের আয়োজন।

আজ শুভ রথযাত্রার উৎসবে মেটে উঠেছে সকলে। শিলিগুড়ির ইসকন মন্দিরে ঘটা করে পালন করা হচ্ছে রথযাত্রা উৎসব। শ্রীক্ষেত্র-পুরীধামে এছাড়া আরো জায়গায় রথযাত্রা উদযাপিত হচ্ছে। ১৯৬৭ সালে আমেরিকার সান-ফ্রানসিস্কো শহরে সর্বপ্রথম ইসকন প্রতিষ্ঠাতা আচার্য শ্রীল অভয় চরণারবিন্দ ভক্তিবেদান্ত স্বামী প্রভুপাদ দ্বারা রথযাত্রা উৎসবের সূচনা হয়েছিল। চলতি বছর মহাধুম-ধামের সাথে শিলিগুড়ি ইসকন মন্দির দ্বারা আয়োজিত ৩৪’তম রথযাত্রা উদযাপিত হচ্ছে। প্রচুর মানুষ এই রথযাত্রা উৎসবে এসেছেন অংশগ্রহণ করতে।

আরও পড়ুন -  Russia: রাশিয়া গ্যাস সরবরাহ আরো কমাবে ইউরোপে

এদিন শ্রীশ্রীজগন্নাথের রথ উদ্বোধন করেন শিলিগুড়ি পুরনিগমের মেয়র গৌতম দেব। এছাড়া বলদেবের রথের শুভ সূচনা করেন শিলিগুড়ির পুলিশ কমিশনার অখিলেশ চতুর্বেদি, সুভদ্রা দেবীর রথের শুভ সূচনা করেন মহকুমা শাসক প্রিয়াঙ্কা সিং। এছাড়া আরো বিশিষ্ট অতিথি রূপে ছিলেন অতিরিক্ত অ্যাডভোকেট জেনারেল জলপাইগুড়ি সার্কিট বেঞ্চের জয়জিৎ চৌধুরী, বিশিষ্ট সমাজ সেবী রতন বিহানি, সহ আরও অনেকেই।

আরও পড়ুন -  একটি চলন্ত ওলা গাড়িতে আগুন

ইস্কন পরিচালনায় এই বছর শিলিগুড়ি শহরে সব থেকে বড় জগন্নাথ দেবের মাসির বাড়ি (গুন্ডিচা মন্দির) ডাবগ্রাম সূর্য্য নগর মায়দানে তৈরী হয়েছে ।সেখানে ২০ তারিখ থেকে ২৮ তারিখ দুপুর পযন্ত থাকবেন জগন্নাথ দেব, বলদেব, সুভদ্রা দেবী । প্রসঙ্গত প্রতিদিন জগন্নাথ কথা প্রবচন করবেন বিভিন্ন ভক্তরা. সূত্রে খবর মিলেছে, শ্রী শ্রীমদ ভক্তি পুরুষোত্তম স্বামী মহারাজ আসতেছেন ২২ জুন, তিনি ইস্কন পরিচালনা মণ্ডলীর সদস্য এবং বিশ্বব্যাপ জগন্নাথ লীলা প্রবচন করেন। তাই এবারের রথযাত্রা উৎসব আরও বিশিষ্ট তাৎপর্যপূর্ণ। এছাড়াও পরিবেশের সার্বিক কল্যাণের উদ্দেশ্যে বিভিন্ন কর্মসূচী অনুষ্ঠিত হবে,যেমন “গাছ লাগাও পরিবেশ বাঁচাও”, “সেভ ড্রাইভ সেভ লাইভ” “নেশা মুক্ত সমাজ গড়ে তুলুন” এই বিষয় গুলির ওপর আলোকপাত করা হবে।

আরও পড়ুন -  হাওড়ার বাকসাড়া সরকার বাড়ির জগন্নাথের উল্টো রথযাত্রা উৎসব

Latest News

Web Series: এই ওয়েব সিরিজে রয়েছে উত্তেজনা পরিপূর্ণ, একদম বাচ্চাদের সামনে দেখা যাবে না

Web Series: এই ওয়েব সিরিজে রয়েছে উত্তেজনা পরিপূর্ণ, একদম বাচ্চাদের সামনে দেখা যাবে না।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img