32 C
Kolkata
Saturday, April 20, 2024

Karim Benzema: মাদ্রিদকে বেনজেমা বিদায় বললেন, ১৪ বছর পর

Must Read

সিলমোহর পড়ল এবার। রিয়াল মাদ্রিদের সাথে ১৪ বছরের সর্ম্পকের ইতি টানলেন ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমা। তার বিদায়ে রিয়ালে একটা যুগের সমাপ্তি হতে যাচ্ছে। আগে মার্কো আসেনসিও, মারিয়ানো ও ইডেন হ্যাজার্ডের বিদায়ও নিশ্চিত করা হয়েছে। একইসঙ্গে চার পুরনো সেনানি ছাড়ছেন রিয়ালের জার্সি।

রবিবার (৪ জুন) ক্লাবের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে বেনজেমার ক্লাব ছাড়ার কথা ঘোষণা করা হয়।

এক প্রেস বিবৃতিতে বলা হয়েছে, ‘পারস্পরিক বোঝাপড়ার মাধ্যমে চলতি মৌসুম শেষে রিয়াল মাদ্রিদকে বিদায় জানাবেন অধিনায়ক করিম বেনজেমা। ২১ বছর বয়সে আমাদের ক্লাবে যোগ দিয়েছিলেন। এরপর ধীরে ধীরে দলের অন্যতম মূল্যবান ফুটবলার হয়ে ওঠেন। তার জন্য রইল শুভেচ্ছা।’

আরও পড়ুন -  Real Madrid: শীর্ষে রিয়াল, বার্সাকে হারিয়ে

আগামী ৬ জুন আনুষ্ঠানিকভাবে ৩৫ বছর বয়সি ফরাসি স্ট্রাইকারকে বিদায় সংবর্ধনা জানাবেন ক্লাব সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ। কিন্তু রবিবার রাতেই সতীর্থরা আবেগঘন ‘গুডবাই’ জানালেন বেনজেমাকে।

তার আগে লা লিগায় অ্যাথলেটিক ক্লাবের বিরুদ্ধে পেনাল্টি থেকে বেনজেমার গোলই সমতা ফেরাল ম্যাচে (১-১)। খেলা শেষের পর হাততালি দিয়ে সমর্থকদের ধন্যবাদ জানালেন তিনি।

২০০৯ সালে লিঁয় থেকে রিয়ালে যোগ দিয়েছিলেন বেনজেমা। ১৪ বছরের ক্যারিয়ারে করিম বেনজেমা রিয়াল মাদ্রিদের হয়ে জিতেছেন সম্ভাব্য সব ট্রফি। মাদ্রিদের জার্সি পরে ক্লাব রেকর্ড ২৫টি শিরোপা জিতেছেন। পাঁচটি ইউরোপিয়ান কাপ, পাঁচটি ক্লাব বিশ্বকাপ, চারটি উয়েফা সুপার কাপ, চারটি লা লিগার শিরোপা, তিনটি কোপা দেল রে ও চারটি স্প্যানিশ সুপার কাপ।

আরও পড়ুন -  Barcelona-Real Madrid: রাতে মুখোমুখি বার্সা ও রিয়াল, শিরোপার লড়াইয়ে

রিয়াল মাদ্রিদের ইতিহাসে সর্বকালের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা বেনজেমা। তার গোল ৩৫৩। ৪৫০ গোল রোনালদোর।

রিয়ালকে বিদায় জানানোর খবর নিশ্চিত হতেই প্রশ্ন উঠেছে, তাহলে কোন ক্লাবের জার্সি গায়ে তুলতে চলেছেন বেনজেমা? শোনা যাচ্ছে, ক্রিশ্চিয়ানো রোনালদোর পথে হেঁটে ফরাসি তারকাও নাকি পাড়ি দিচ্ছেন সৌদি আরবে।

আরও পড়ুন -  পোস্ট অফিস দুর্দান্ত স্কিম আনল, টাকা হবে ডবল, ১ হাজার টাকার লগ্নিতে ২ হাজার টাকা

সূত্রের খবর, সৌদি আরবের ক্লাব আল-ইত্তিহাদের পক্ষ থেকে বিপুল অর্থের প্রস্তাব রয়েছে। বুধবারই আনুষ্ঠানিকভাবে সৌদি ক্লাবটির হয়ে চুক্তিপত্রে সই করতে পারেন বেনজেমা। সেক্ষেত্রে ফের একবার রোনালদোর সঙ্গে একই লিগে খেলবেন তিনি।

প্রখ্যাত ক্রীড়া সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো জানিয়েছেন, রিয়াল ছেড়ে সৌদি আরবের আল-ইত্তিহাদে যাচ্ছেন বেনজেমা। বেনজেমাকে পেতে নাকি সৌদি লিগের চ্যাম্পিয়নরা প্রস্তাব দিয়েছে প্রায় ৪০ কোটি ইউরোর। আগামী সপ্তাহেই আনুষ্ঠানিক চুক্তি হতে চলেছে।

ছবিঃ সংগৃহীত

Latest News

Monami Ghosh: ট্যাঙ্ক টপ-শর্টসে আইসক্রিম খেতে ব্যস্ত মনামী গরম থেকে রেহাই পেতে, দেখা মাত্র গলে জল নেটিভক্তরা

Monami Ghosh: ট্যাঙ্ক টপ-শর্টসে আইসক্রিম খেতে ব্যস্ত মনামী গরম থেকে রেহাই পেতে, দেখা মাত্র গলে জল নেটিভক্তরা।  মনামী ঘোষ (Monami...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img