37 C
Kolkata
Saturday, April 20, 2024

Joe Biden: মর্মাহত জো বাইডেন, ট্রেন দুর্ঘটনায়

Must Read

ঘটে যাওয়া সবচেয়ে বড় ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় নিহতের প্রতি ‘মর্মাহত’ হয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। শনিবার এক বিবৃতিতে বাইডেন বলেন, এমন খবরে হৃদয় ভেঙে গেছে। ভয়াবহ ট্রেন সংঘর্ষের খবরে (ফার্স্ট লেডি) জিল এবং আমি মর্মাহত। যারা প্রিয়জন হারিয়েছেন এবং আহত হয়েছেন, তাদের প্রতি আমাদের সমবেদনা।

ভারতের ট্রেন দুর্ঘটনাকে এটা সবচেয়ে মর্মান্তিক বলা হচ্ছে। শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে বহংগা বাজার স্টেশনে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা ঘটে। ভারতের জনগণের পাশাপাশি যুক্তরাষ্ট্রের মানুষও শোকাহত বলে জানান বাইডেন।

আরও পড়ুন -  Dengue: শহরে বাড়ছে ডেঙ্গু, স্বাস্থ্য আধিকারীকদের সঙ্গে বৈঠক ডাঃ সুশান্ত রায়ের

এ দুর্ঘটনায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দুঃখ প্রকাশ করেছেন। এ ছাড়া দুর্ঘটনায় নিহতদের প্রত্যেকের পরিবারকে ২ লাখ টাকা দেয়ার ঘোষণা করেছেন তিনি। সাথে আহতদের ৫০ হাজার টাকা করে সহায়তা দেয়ার কথা বলেছেন মোদি।

আরও পড়ুন -  গুজরাটের গান্ধীনগরে পণ্ডিত দীনদয়াল পেট্রোলিয়াম বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে প্রধানমন্ত্রী

দুর্ঘটনায় ২৮৮ জন নিহত হয়েছেন। আহত হয়ে হাসপাতালে ভর্তি শত শত মানুষ। এদের অনেকের অবস্থা সংকটাপন্ন হওয়ায় মৃত্যু আরও বাড়তে পারে।

প্রাথমিক তদন্তে জানা গেছে, ঘণ্টায় ১২৮ কিলোমিটার গতিতে স্টেশনের দিকে যাচ্ছিল চেন্নাইমুখী করমণ্ডল এক্সপ্রেস। হঠাৎ করে লাইনচ্যুত হয়ে পাশের লেনে থাকা একটি মালবাহী ট্রেনের ওপর উঠে যায় যাত্রীবাহী ট্রেনটির ইঞ্জিন। ছড়িয়ে ছিটিয়ে যায় করমণ্ডল এক্সপ্রেসের ১৫টির মতো বগি।

আরও পড়ুন -  ব্যাটিংয়ে অস্ট্রেলিয়া, পাকিস্তানের বিপক্ষে টসে হেরে

একই সময়ে বিপরীত দিক থেকে ১১০ কিলোমিটারের বেশি গতিতে আসে বেঙ্গালুরু থেকে হাওড়াগামী যশবন্তপুর ‘হাওড়া এক্সপ্রেস’। সেই সময় করমণ্ডল এক্সপ্রেসের লাইনচ্যুত বগির সঙ্গে প্রচণ্ড জোরে ধাক্কা খেয়ে বিধ্বস্ত হয় হাওড়া এক্সপ্রেসের ট্রেনটিও। দুর্ঘটনার সংকেতে বিভ্রাটের তথ্য উঠে এসেছে রেল কর্তৃপক্ষের প্রাথমিক তদন্তে।

সূত্রঃ এনডিটিভি।  ছবিঃ সংগৃহীত

Latest News

ট্রোলের ঝড় নেটদুনিয়ায়, মিষ্টি প্রমিতার ‘কঙ্কালসার চেহারা’ দেখে!

ট্রোলের ঝড় নেটদুনিয়ায়, মিষ্টি প্রমিতার ‘কঙ্কালসার চেহারা’ দেখে! বাংলা টেলিভিশন সিরিয়াল: এক ঝলক। বাংলা টেলিভিশন সিরিয়াল দীর্ঘদিন ধরে বাঙালিদের বিনোদনের অন্যতম...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img