39 C
Kolkata
Wednesday, April 24, 2024

Weather: তাপপ্রবাহ চলবে, বিকেলেই বদলে যাবে আবহাওয়া, ঝড়বৃষ্টির পূর্বাভাস

Must Read

বেশ কয়েকদিন ধরেই মেঘলা আকাশ থাকায় দিনের বেলাতেও স্বস্তি পেয়েছিলো পশ্চিমের জেলাগুলির মানুষ। প্রায় প্রতিদিন বিকেলে পারদ নেবে আরো স্বস্তি বাড়িয়ে দিয়েছিল। এবার আমূল পরিবর্তন ঘটতে চলেছে আবহাওয়ার। সপ্তাহের প্রথম দিন থেকেই রাজ্যে আবার বাড়ছে তাপমাত্রা।

ভ্যাপসা গরম থেকে কবে পাবে শান্তি, আপাতত সেই দিকেই তাকিয়ে সাধারণ মানুষ। এইদিকে, আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, এই মুহূর্তে বৃষ্টিপাতের কোনও পূর্বাভাস নির্দিষ্ট কিছু জেলা ছাড়া নেই। আগামী কয়েকদিন এই অস্বস্তিকর পরিস্থিতি থাকবে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন -  Weather Update: পাঁচ জেলায় বেশি বৃষ্টির পূর্বাভাস আজকে, প্রবল সতর্কতা জারি

আজ উত্তাপের মরশুম বজায় থাকবে বলেই জানিয়েছে হাওয়া অফিস। আজ সকাল থেকেই চড়া রোদ তিলোত্তমায়। সাথে উপরি পাওনা হিসেবে শহরবাসীর জন্য থাকছে অর্দ্রতাজনিত অস্বস্তি। কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৮ ডিগ্রি ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৯ ডিগ্রি সেলসিয়াসের কাছে। বৃষ্টির সম্ভাবনা নেই বললেই চলে।

আরও পড়ুন -  Jio: নতুন প্রিপেড রিচার্জ প্ল্যান ১১৯ টাকা, জিওর

কলকাতার সাথে আজ দক্ষিণবঙ্গেও অস্বস্তি থাকবে। সূর্যের গনগনে উত্তাপ অনুভূত হবে কয়েকটি জেলায়। গাঙ্গেয় জেলায় বজায় থাকবে অর্দ্রতাজনিত অস্বস্তি। পশ্চিমের জেলায় আজ জারি হয়েছে তাপপ্রবাহের হলুদ সতর্কতা। বৃহস্পতিবার পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান ও বীরভূমে রয়েছে তাপপ্রবাহের সম্ভাবনা। আজ দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় বিক্ষিপ্ত বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে হালকা বজ্রবিদ্যৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন -  নিম্নচাপ দুর্বল হচ্ছে, কিন্তু বৃষ্টিতে ভিজবে দক্ষিণবঙ্গের কয়েকটি জেলা

আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী আজ দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও চলবে উত্তাপের চোখ রাগানি। উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদা জেলায় আজ তাপমাত্রা বাড়বে বলেই জানিয়েছে মৌসম ভবন। কিন্তু কয়েকটি জেলায় রয়েছে বৃষ্টিপাতের সম্ভাবনা। বৃহস্পতিবার দুই জেলায় হতে পারে স্বস্তির বৃষ্টি। জেলাগুলি হল, দার্জিলিংও কালিম্পং। এই হলো আজকের আবহাওয়ার খবর।

প্রতীকী ছবি

Latest News

Short Film: খুব রাগ মদ্যপ স্বামীর জন্য, দেওরের সাথে জড়িয়ে গেলেন ঘনিষ্ঠ সম্পর্কে এই গৃহবধূ, ভাইরাল হলো শর্ট ফিল্মটি

Short Film: খুব রাগ মদ্যপ স্বামীর জন্য, দেওরের সাথে জড়িয়ে গেলেন ঘনিষ্ঠ সম্পর্কে এই গৃহবধূ, ভাইরাল হলো শর্ট ফিল্মটি।  Short...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img