39 C
Kolkata
Wednesday, April 24, 2024

Elon Musk: ইলন মাস্ক শীর্ষ ধনী আবার বিশ্বে

Must Read

শীর্ষে আবারও উঠে এসেছেন বৈদ্যুতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী ইলন মাস্ক বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তিদের তালিকায়।

বুধবার ফরাসি ধনকুবের বার্নার্ড আর্নল্টকে পেছনে ফেলে এই মুকুট পুনরুদ্ধার করেছেন। গত ডিসেম্বরে মাস্কের কাছ থেকেই শীর্ষ ধনীর মুকুট ছিনিয়ে নিয়েছিলেন ৭৪ বছর বয়সী আর্নল্ট। তবে এরপর থেকে বেশ কয়েকবার সম্পদের ব্যবধানে একে অপরকে ছাপিয়ে যান তারা।

যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম ব্লুমবার্গের বিলিয়নিয়ার ইনডেক্সে এ তথ্য দেয়া হয়েছে।

আরও পড়ুন -  হিমাচল প্রদেশের মান্ডিতে সড়ক দুর্ঘটনায় প্রাণহানির ঘটনায় প্রধানমন্ত্রীর শোক জ্ঞাপন

৭৪ বছর বয়সী ফরাসি ধনকুবের বার্নার্ড আরনল্টের প্রতিষ্ঠান এলভিএমএইচের শেয়ারের মূল্য ২ দশমিক ৬ শতাংশ কমে যাওয়ার পরই ধনীর তালিকায় দ্বিতীয়স্থানে নেমে যান। আরনল্টকে পেছনে ফেলে শীর্ষে ওঠে আসেন মাইক্রোব্লগিং সাইট টুইটারের বর্তমান মালিক ইলন মাস্ক।

বিশ্বব্যাপী মুদ্রাস্ফীতির কারণে প্রযুক্তি প্রতিষ্ঠানগুলো সমস্যায় পড়লেও বিলাসী পণ্যে মানুষের আগ্রহ এক দম কমেনি। আরনল্টের প্রতিষ্ঠিত এলভিএমএইচের অধীনে বিলাসী কোম্পানির বিক্রি ভালো থাকায় তার সম্পদও বেড়েছিল। অর্থনৈতিক প্রবৃদ্ধি ধীরগতি হওয়ায় এখন বিলাসী পণ্যের ওপর মানুষের আগ্রহ কমে যায়। বিশেষ করে চীনে অর্থনৈতিক প্রবৃদ্ধি অনেকটাই কম।

আরও পড়ুন -  Twitter: শেয়ারহোল্ডারদের অনুমোদন, ইলন মাস্কের টুইটার চুক্তিতে

আরনল্টের এলভিএমএইচের শেয়ার গত এপ্রিল থেকে প্রায় ১০ শতাংশ কমে। আরনল্টকে এমনও দিন দেখতে হয়েছে, যেদিন মাত্র ২৪ ঘণ্টার ব্যবধানে তার মোট সম্পত্তি থেকে ১১ বিলিয়ন ডলার উধাও হয়ে গেছে।

আরও পড়ুন -  Elon Musk: এলন মাস্ক, আগের দামেই টুইটার কিনতে চান

অন্যদিকে, এ বছর এখন পর্যন্ত মাস্কের সম্পত্তির পরিমাণ বেড়েছে ৫৫ দশমিক ৩ বিলিয়ন ডলার। যুক্তরাষ্ট্রের অস্টিনে অবস্থিত টেসলার কারণেই তার সম্পদ বাড়লো।

ব্লুমবার্গ বিলিয়নিয়ার ইনডেক্সের হিসাবে, বর্তমানে শীর্ষ ধনী ইলন মাস্কের মোট সম্পদের পরিমাণ ১৯ হাজার ২০০ কোটি ডলার। দ্বিতীয় স্থানে থাকা আর্নল্টের মোট সম্পদ দাঁড়িয়েছে ১৮ হাজার ৭০০ কোটি ডলার।

ছবিঃ সংগৃহীত

Latest News

এই গরমে আমের উপকারিতা কি?

এই গরমে আমের উপকারিতা কি? আমের উপকারিতা: আমরা জানি আম "ফলের রাজা" হিসেবে পরিচিত। এটি একটি সুস্বাদু এবং পুষ্টিকর ফল যা...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img