34 C
Kolkata
Wednesday, April 24, 2024

Weather: ঘূর্ণাবর্তের প্রভাব রাজ্যের উপর, একাধিক জেলা ঝড় বৃষ্টিতে ভিজবে

Must Read

গোটা বাংলায় স্বস্তিদায়ক আবহাওয়া ছিল গত সপ্তাহে, উত্তরবঙ্গে কয়েকদিন ধরে বৃষ্টিপাত হয়েছে। এই শহর কলকাতা সহ দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় হয়েছে কালবৈশাখী সহ বজ্রবিদ্যুৎ।

আবার কোথাও শিলাবৃষ্টিও হয়েছে। চলতি সপ্তাহের শুরু থেকেই রূপ বদলে গেছে আবহাওয়ার।ফের অস্বস্তিজনক গরম বেড়েছে দক্ষিণবঙ্গে। এই মুহূর্তে জৈষ্ঠ্যের গনগনে উত্তাপে পুড়ছে কিছু জেলা।

এই চরম উত্তাপের মাঝেও বৃষ্টির স্বস্তি থাকছে বঙ্গবাসীর জন্য। এই মুহূর্তে রাজ্যে একটি ঘূর্ণাবর্ত রয়েছে, যেটা ছত্তিশগড় সংলগ্ন এলাকায় রয়েছে। এর সাথে প্রতিবেশী দেশ বাংলাদেশেও একটা ঘূর্ণাবর্ত রয়েছে, যার দ্বারা উত্তর-পশ্চিম বায়ু ঢুকছে এই রাজ্যে। আগামী ৫ দিনে দু’-একটি জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কিন্তু ভারী বৃষ্টির সম্ভাবনা নেই।

আরও পড়ুন -  Weather: তুমুল ঝড়বৃষ্টির তান্ডব বিকেলে, রাজ্যজুড়ে কড়া সতর্কতা জারি

কলকাতায় আজকে অস্বস্তিকর আবহাওয়া। বেলা বাড়লে গরম বাড়বে। বাতাসে জলীয় বাষ্প থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি হচ্ছে। বৃষ্টির সম্ভাবনা নেই বললেই চলে। কলকাতার তাপমাত্রা বুধ-বৃহস্পতিবার এর মধ্যে ৩৮ ডিগ্রিতে পৌঁছে যাবে। আজ শহরের তাপমাত্রা ৩৭ ডিগ্রি ও ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকবে।

আরও পড়ুন -  Weather Update: বৃষ্টি বাড়বে জেলায় জেলায় নিম্নচাপের প্রভাবে

আজ দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায় তাপমাত্রা ৪০ ডিগ্রি পর্যন্ত চড়তে পারে বলেও জানিয়েছে হাওয়া অফিস। বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর এবং পশ্চিম বর্ধমান জেলায় তাপমাত্রা ৪০ ডিগ্রিরও ওপরে উঠতে পারে বলে সম্ভাবনা রয়েছে। অপরদিকে, দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলায় আজ ঝড়বৃষ্টির কোনো পূর্বাভাস নেই।

আরও পড়ুন -  তোমার স্পর্শ - একটি জীবনের উজ্জ্বলতা নিশ্চিত করে

দক্ষিণবঙ্গে অস্বস্তি আছে কিন্তু উত্তরবঙ্গের কয়েকটি জেলায় আজও স্বস্তিদায়ক আবহাওয়া থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং এবং আলিপুরদুয়ারে বিক্ষিপ্ত ভাবে হালকা বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। আজ থেকেই মালদা সহ দুই দিনাজপুরে তাপমাত্রা বাড়তে পারে।

প্রতীকী ছবি

Latest News

কথা দিয়েছিলো ফিরে আসবে!

কথা দিয়েছিলো ফিরে আসবে! সূর্য ডুবে গেল পশ্চিম আকাশে, তারা জ্বলে উঠেছে রাতের আকাশে। চাঁদের আলোয় ঝিকিমিকি করে পৃথিবী, কিন্তু তোমার অভাব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img