37 C
Kolkata
Saturday, April 20, 2024

নেইমার ও রাফিনহা বাদ, নতুন ৫ মুখ, ব্রাজিল দলে

Must Read

আগামী মাসে আফ্রিকার দুই দেশ গিনি ও সেনেগালের বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল। রিয়াল মাদ্রিদের ব্রাজিলিয়ান তারকা ভিনিসিয়ুস জুনিয়রের বিরুদ্ধে বর্ণবাদ-বিরোধী আচারণের প্রতিবাদে। ম্যাচদুটির জন্য এবার ২৩ সদস্যের দল ঘোষণা করেছে ব্রাজিল ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।

ব্রাজিলের অন্তর্বর্তীকালীন কোচ রামন মেনেজেস ঘোষিত দলে রাখা হয়েছে ৫ নতুন খেলোয়াড়কে, যাদের মধ্যে আছেন প্রিমিয়ার লিগে নিউক্যাসলের হয়ে আলো ছড়ানো মিডফিল্ডার জোয়েলিংতন। ২৩ সদস্যের দলটিতে কাতার বিশ্বকাপের ১৪ জন জায়গা ধরে রেখেছেন।

আরও পড়ুন -  কমলা হ্যারিস মার্কিন উপরাষ্ট্রপতি হিসেবে নির্বাচিত হওয়ায় প্রধানমন্ত্রীর অভিনন্দন

অপরদিকে, অস্ত্রোপচার শেষে পুরোপুরি সুস্থ না হওয়ায় দলে নেই নেইমার জুনিয়র। রাফিনহা, অ্যান্তোতি এবং গ্যাব্রিয়েল জেসুসদেরও জায়গা হয়নি স্কোয়াডে।

গিনি আর সেনেগাল ম্যাচের জন্য ডাক পাওয়া খেলোয়াড়দের মধ্যে ৫ জন আছেন অভিষেকের অপেক্ষায়। এরা হলেন, ভ্যানডারসন (মোনাকো), নিনো (ফ্লুমিনেন্স), আইরতন লুকাস (ফ্ল্যামেঙ্গো), জোয়েলিংতন (নিউক্যাসল) ও ম্যালকম (জেনিত)।

আরও পড়ুন -  Brazilian President: ভয় পাওয়ার সময় নেই আর্জেন্টিনাকেঃ ব্রাজিলের প্রেসিডেন্ট

১৭ জুন বার্সেলোনায় গিনির মুখোমুখি হবে ব্রাজিল। তারপর ২০ জুন লিসবনে সেনেগালের মোকাবিলা করবে পাঁচবারের বিশ্বকাপজয়ীরা। আগে ১২ জুন পুরো স্কোয়াডকে নিয়ে ক্যাম্প শুরু করবেন মেনেজেস।

ব্রাজিলের ২৩ সদস্যের স্কোয়াডঃ

গোলকিপার: আলিসন (লিভারপুল), এদেরসন (ম্যানচেস্টার সিটি) ওয়েভারতন (পালমেইরাস)।

ডিফেন্ডার: দানিলো (জুভেন্টাস), ভ্যানডারসন (মোনাকো), অ্যালেক্স তেলেস (সেভিয়া), আইরতন লুকাস (ফ্ল্যামেঙ্গো), এদের মিলিতাও (রিয়াল মাদ্রিদ), মারকিনিওস (পিএসজি),নিনো (ফ্লুমিনেন্স) এবং ইবানেজ (রোমা)।

আরও পড়ুন -  Aaron Finch: বিদায় জানালেন অ্যারন ফিঞ্চ, আন্তর্জাতিক ক্রিকেটকে

মিডফিল্ডার: ব্রুনো গিমারেজ (নিউক্যাসল), আন্দ্রে (ফ্লুমিনেন্স), জোয়েলিংতন (নিউক্যাসল),লুকাস পাকেতা (ওয়েস্ট হাম) এবং কাসেমিরো (ম্যানচেস্টার ইউনাইটেড)।

ফরোয়ার্ড: ম্যালকম (জেনিত), পেদ্রো (ফ্ল্যামেঙ্গো), রিচার্লিসন (টটেনহাম),রদ্রিগো (রিয়াল মাদ্রিদ), রনি (পালমেইরাস) এবং ভিনিসিয়ুস জুনিয়র (রিয়াল মাদ্রিদ)।

ছবিঃ সংগৃহীত

Latest News

প্রচণ্ড গরমে কীভাবে শুটিং করছেন জগদ্ধাত্রী ও গীতা!

প্রচণ্ড গরমে কীভাবে শুটিং করছেন জগদ্ধাত্রী ও গীতা! বাংলা টেলিভিশন সিরিয়াল: এক ঝলক। বাংলা টেলিভিশন সিরিয়াল দীর্ঘদিন ধরে বাঙালিদের বিনোদনের অন্যতম...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img