39 C
Kolkata
Tuesday, April 23, 2024

Weather: তুমুল ঝড়বৃষ্টির তান্ডব বিকেলে, রাজ্যজুড়ে কড়া সতর্কতা জারি

Must Read

রাজ্যজুড়ে ছিল প্রবল গরম বৃহস্পতিবার। সূর্যের উত্তাপে পুড়েছিল গোটা দক্ষিণবঙ্গ। হাঁসফাঁস অবস্থায় ছিল বাংলাবাসী। গতকাল বিকেলে স্বস্তি দিল কালবৈশাখী। বিকেলের বৃষ্টিতে স্বস্তি ফিরল বাংলার জেলাগুলিতে। তাপমাত্রা অনেক নিচের দিকে করে দিয়েছিলো।

শুক্রবার সকাল থেকেই মেঘলা আকাশ রাজ্যজুড়ে। আবহাওয়া দফতর বলছে, আজও জেলায় জেলায় নামবে বৃষ্টি, সাথে ঝোড়ো হাওয়া। শনিবার পর্যন্ত রাজ্যে ঝড়-বৃষ্টির সম্ভাবনা থাকছে। কিন্তু রবিবার থেকে রাজ্যে আবার বাড়বে তাপমাত্রা। আজ এবং আগামীকাল কলকাতা সহ দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ সাথে ঝড় বৃষ্টির সম্ভাবনা আছে।

আরও পড়ুন -  World Cup 2027: এবার কোথায় অনুষ্ঠিত হবে ২০২৭ বিশ্বকাপ? খেলার পদ্ধতি কেমন হবে? কটা দল অংশগ্রহণ করবে? জেনে নিন বিস্তারিত

গতকাল বিকেলে কালবৈশাখী ঝড়ের দাপটে লন্ডভন্ড দশা হয় শহর কলকাতার। একাধিক জায়গায় গাছ উপড়ে পড়েছে। রাতভর চলেছে বৃষ্টি। ফলে আজ সকাল থেকেই মেঘলা আকাশ রয়েছে শহরে। আজও ঝড় বৃষ্টির সম্ভাবনা আছে। শনিবার পর্যন্ত এই সম্ভাবনা থাকতে পারে। কলকাতায় সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২২.৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ৫ডিগ্রি কম। আজ বেলা বাড়লে গরম এবং আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে কলকাতায়।

আরও পড়ুন -  Manipur: কারফিউ, সেনা তলব, আবার উত্তপ্ত মণিপুর

আজ এবং আগামীকাল দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ সহ ঝড় বৃষ্টির সম্ভাবনা আছে। সাথে একাধিক জেলায় ৩০ থেকে ৫০ কিলোমিটার পর্যন্ত ঝড়ো হাওয়া বইতে পারে। বিকেল বা সন্ধ্যে থেকে দমকা ঝড়ো হওয়ার সঙ্গে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি হতে পারে। আগামীকালও ঝড় বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। রবিবার থেকে আবার তাপমাত্রা বাড়বে।

আরও পড়ুন -  Weather Forecast: দক্ষিণবঙ্গের তাপমাত্রা ঊর্ধ্বমুখী, এই জেলাগুলি চলবে তাপপ্রবাহ

হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, আজ উত্তরবঙ্গের পাঁচ জেলায় হালকা বৃষ্টি হবে। আজ তিনটি জেলায় ভারী বৃষ্টির সতর্কতা। আলিপুরদুয়ার, কোচবিহার ও কালিম্পং জেলার কিছু অংশে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভবনা আছে। হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে দার্জিলিং এবং জলপাইগুড়িতে।

প্রতীকী ছবি

Latest News

Ranu Mondal: আবারো ক্যামেরার সামনে মঞ্চে গান গাইলেন রানু

Ranu Mondal: আবারো ক্যামেরার সামনে মঞ্চে গান গাইলেন রানু।  এই সোশ্যাল মিডিয়ার গুরুত্ব দিনেদিনে বেড়ে চলেছে। এখন সকলে জানেন। সোশ্যাল...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img