31 C
Kolkata
Saturday, April 20, 2024

তাঁকে খুব মনে পড়ে!

Must Read

তাঁকে খুব মনে পড়ে।

একটি ছোট গল্প:

একটি ছোট্ট ছেলে নামটি ছিল সুপ্রকাশ। তিনি সব সময় কোন কিছু জানতে চাইতেন। তাই তিনি স্কুলে প্রত্যেকটি বিষয়ে একটি প্রশ্ন করতে চেয়ে থাকতেন। তিনি আবার বাড়িতেও প্রশ্ন করতে থাকতেন। তার মা তাকে সব সময় উত্তর দিয়ে থাকতেন।

একদিন সুপ্রকাশ একটি ফুল খুঁজে পেল যা তার কাছে অজান। তিনি তার মা কে ফুল দেখিয়ে দিলেন এবং জানতে চেয়েছিলেন তার নাম কী। তার মা বললেন ফুলটি নামটি হল গোলাপ।

তারপর থেকে পরের দিন আলম স্কুলে গিয়ে সবাইকে একটি প্রশ্ন করলেন – সবচেয়ে সুন্দর ফুল কী? সবার উত্তর দিয়ে তিনি জানতে পেরেছেন যে সবচেয়ে সুন্দর ফুল হল গোলাপ।

তারপর থেকে পরের দিন থেকে সবার মনে সুপ্রকাশ এর জ্ঞানের দরজা খুলে যেতে লাগল।

তারপর থেকে সুপ্রকাশ সবসময় নতুন জিনিস শিখতে চেষ্টা করতে থাকতেন। তিনি সব সময় পড়ার জন্য আগ্রহী ছিলেন এবং তার মা তাকে সবসময় উপস্থাপন করতেন।

আরও পড়ুন -  Durga Pujo: মহাষষ্ঠীর পূন্য লগ্নে সকলের মুখে হাসি ফোটাতে, এক মেঘা বস্ত্রদান শিবির

একদিন সুপ্রকাশ একটি কমিকস বই খুঁজে পেল। তিনি সেটি পড়তে শুরু করলেন এবং সেটি খুব ভালো লেগে গেল। তারপর থেকে সে কমিকস বই পড়তে শুরু করল এবং বইগুলো তার জ্ঞানের সীমা বাড়ানোর জন্য সবসময় তার কাছে অনেক সময় আছে।

একদিন তিনি একটি প্রশ্ন জানতে চাইলেন কিভাবে আকাশ আবহাওয়া পরিবর্তন হয়। তার মা তাকে তার জিজ্ঞাসাটি উত্তর দিয়ে দিলেন এবং তিনি নতুন জিনিস শিখতে সবসময় আগ্রহী ছিলেন।

এরপর থেকে সুপ্রকাশ একটি জীবনদর্শন পেল যে কোন কিছু শিখতে যেতে হলে তাকে নিজেকে উত্তেজিত রাখতে হবে। এটি তাকে অনেক কিছু

তারপর সুপ্রকাশ স্কুলে একটি নাটক লিখে নিজেই নাটকের নায়ক হিসেবে অভিনয় করতে পরিচয় করিয়ে ফেললেন। তিনি নাটকে প্রদর্শিত করলেন এবং সবাই তার পরিশ্রমকে স্বীকার করে তাকে স্বীকৃতি দিলেন।

এরপর থেকে সুপ্রকাশ নিজেকে নতুন জিনিস শিখার জন্য প্রতিদিন প্রচেষ্টা করতে থাকতেন। সে ছোট্ট ছিলেন কিন্তু তার জ্ঞানপ্রাপ্তির প্রতি উত্সাহ সে সবসময় রাখতেন। একদিন তিনি দেখলেন তার বাসার পাশে একটি স্কেচ ক্লাস হচ্ছে। তিনি সেখানে যাওয়ার জন্য উত্সাহিত হয়ে উঠলেন এবং সেখানে তার দক্ষতার পরীক্ষা করতে গিয়ে সেখানে অভিজ্ঞতার জন্য প্রস্তুত হয়ে গেলেন।

আরও পড়ুন -  Priyanka Chopra’s Bold Photoshoot: বোল্ড ফটোশুটেই উষ্ণতা ছড়ালেন নেটমাধ্যমে, ভক্তদের চোখের পাতা পড়ছে না

সুপ্রকাশ একটি সফল চিত্রনাট্য পরিচালক হিসেবে উঠতে পারলেন। তিনি তার প্রতিটি পরিচালনার জন্য প্রস্তুত থাকতেন এবং সেখানে তার দক্ষত

সুপ্রকাশ বড় হয়ে সেই নাটকের নায়ক হিসেবে অভিনয় করতে থাকলেও তার প্রথম পছন্দ হলো সাক্ষাৎকার দেওয়া। তিনি একটি সংবাদপত্রের সাক্ষাৎকারে যাওয়ার জন্য চেষ্টা করে সেখানে একটি ভিশনের বিষয়ে জানার চেষ্টা করেছিলেন। সেই সাক্ষাৎকারে তার কথা তার স্কুলের একজন শিক্ষিক শুনে নেওয়া হয়।

একটি দিন তিনি তার শিক্ষককে সাক্ষাৎকারের জন্য আমন্ত্রণ জানালেন। তিনি সেখানে যাওয়ার পর তার আলোচনা দেখে শিক্ষক তাকে উৎসাহিত করতেন এবং তাকে উপদেশ দিয়েছেন যে তিনি যে কোনও কিছুতে সফল হতে পারেন।

আরও পড়ুন -  আমি কিভাবে কারো মন জয় করতে পারি?

তারপর থেকে সুপ্রকাশ শিক্ষকের উপদেশে আলোচনার ক্ষেত্রে উন্নয়ন করে নিজেকে নির্ভুল করে তুলতে লাগলেন। তিনি কথাগুলো মনে রাখেন এবং সে দিনের পর পর নিজেকে সফলতার দিকে নিয়ে চলে যেতে

শেষ হতে যখন সুপ্রকাশ নাটক ও সাক্ষাৎকার উভয়েই করতে থাকলেন, তখন তার স্কুলে একটি আলোচনা চলছিল স্বাস্থ্য সম্পর্কে। সুপ্রকাশ সেখানে গিয়ে শিক্ষককে জিজ্ঞাসা করেন যে কি করতে হয় যখন কেউ অসুস্থ হয়। শিক্ষক তাকে উত্তর দিয়ে দেন যে কেউ যখন অসুস্থ হয় তখন প্রথমে তার স্বাস্থ্য পরীক্ষা করতে হয়।

সুপ্রকাশ তার সমস্যার সাথে সম্মত হয়ে তা করতে নিজেকে উৎসাহিত করতে লাগলেন। সেই সময় থেকে সুপ্রকাশ নিজেকে ভালোভাবে দেখতে শুরু করেন এবং পরিবারের সমস্যার সমাধানে সহায়তা করতে থাকেন।

এর মাধ্যমে সুপ্রকাশ একজন সফল অভিনেতা হিসেবে নজরদার হয়ে উঠে এবং তার জীবনে সফলতার পথে এগিয়ে চলে যায়।

Latest News

Monami Ghosh: ট্যাঙ্ক টপ-শর্টসে আইসক্রিম খেতে ব্যস্ত মনামী গরম থেকে রেহাই পেতে, দেখা মাত্র গলে জল নেটিভক্তরা

Monami Ghosh: ট্যাঙ্ক টপ-শর্টসে আইসক্রিম খেতে ব্যস্ত মনামী গরম থেকে রেহাই পেতে, দেখা মাত্র গলে জল নেটিভক্তরা।  মনামী ঘোষ (Monami...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img