31 C
Kolkata
Friday, April 19, 2024

Google: টেক জায়ান্ট গুগল, খরচ কমানোর ঘোষণা

Must Read

টেক জায়ান্ট গুগল খরচ কমানোর ঘোষণা করেছে। বিশেষ করে এআই সংক্রান্ত প্রজেক্টে এখন থেকে বেশি বিনিয়োগ করবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি। বিজনেস ইনসাইডারের তথ্য অনুযায়ী এ খবর প্রকাশ করেছে এনডিটিভি।

বিজনেস ইনসাইডারের প্রতিবেদন অনুযায়ী, ই-মেইলে রুথ পোরাট লেখেন, কর্মীদের জন্য ফ্রি খাবারের ব্যবস্থাসম্পন্ন ছোট ছোট কিচেনগুলো বন্ধ করে দেয়া হবে। কিচেনে গুগলের কর্মীরা ফ্রি স্ন্যাকস, এসপ্রেসো ও জল পেতেন। এছাড়া ল্যাপটপের মতো ব্যক্তিগত সামগ্রী কেনার ক্ষেত্রেও ভর্তুকি দেয়া বন্ধ করা হবে। কারণ, আমাদের মতো বড় প্রতিষ্ঠানের জন্য এসব সামগ্রী কেনার পেছনে ভর্তুকি দিতে অনেক খরচ হয়। এটি বন্ধ করলে আমরা অনেক অর্থ বাঁচাতে পারব। এখন থেকে নতুন কর্মী নিয়োগের গতিও কমানো হবে।

আরও পড়ুন -  Accident: মাকে ডাক্তার দেখিয়ে বাড়ি ফেরা হলো না !

গুগল জানিয়েছে, যেসব মাইক্রো কিচেন একেবারেই কম ব্যবহার করা হয়, সেগুলো বন্ধ করে দেয়া হবে। ফিটনেস ক্লাসগুলোও পর্যালোচনা করা হবে। কোনো ফিটনেস ক্লাস বেশি ব্যবহৃত না হয়, তাহলে সেটি পরিবর্তন করা হবে।

আরও পড়ুন -  Suicide: রাতে মাঝরাস্তায় কীটনাশক খেয়ে, আত্মহত্যার চেষ্টা প্রেমিকার !

গুগলের কর্মীরা দীর্ঘদিন ধরে উচ্চ বেতনের পাশাপাশি ফ্রি লন্ড্রি, ম্যাসাজ, খাবার এবং ব্যায়ামের নানা সুযোগ-সুবিধা পেতেন, যা প্রতিষ্ঠানটিকে কর্মীদের কাছে কাজের অন্যতম আদর্শ জায়গায় পরিণত করেছে। এই বছরের শুরু দিকেই প্রধান নির্বাহী সুন্দর পিচাই ইঙ্গিত দিয়েছিলেন যে, প্রতিষ্ঠানটির অন্তত ৬ শতাংশ কর্মী ছাঁটাই করা হবে, যা পরবর্তীতে কার্যকর করা হয়।

আরও পড়ুন -  ভারতে তিন মাস পর দৈনিক ভিত্তিতে নতুন করে আক্রান্তের ঘটনা সর্বনিম্ন

গুগল বলছে এদিকে খরচ কমিয়ে অন্য ক্ষেত্রে খরচ বাড়ানো হবে।

খরচ কমাতে শুধু ফ্রি খাবার বন্ধ করছে না গুগল। যেহেতু প্রতিষ্ঠানটি তাদের কিছু অফিস বন্ধ করে দিচ্ছে, তাই কর্মীদের নিজেদের কাজের টেবিলও ভাগাভাগি করতে সম্প্রতি নির্দেশ দেয়া হয়েছে।

কৃত্রিম বুদ্ধিমত্তাকে সবচেয়ে দ্রুত পরিবর্তনশীল প্রযুক্তি হিসেবে বর্ণনা করে পুরো প্রতিষ্ঠান এবং কর্মীদেরকে ‘অগ্রাধিকারভিত্তিক’ কাজে নিয়োজিত করার ওপর গুরুত্ব দিয়েছেন সুন্দর পিচাই।

Latest News

Short Film: মুহূর্তে মুহূর্তে ঘনিষ্ঠ দৃশ্য, একদম ভুল করে বাচ্চাদের সামনে দেখা যাবে না

Short Film: মুহূর্তে মুহূর্তে ঘনিষ্ঠ দৃশ্য, একদম ভুল করে বাচ্চাদের সামনে দেখা যাবে না।  Short Film টি ১৮+উদ্ধের জন্য করা...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img