39 C
Kolkata
Wednesday, April 24, 2024

Rahul Gandhi: সংসদ উত্তাল রাহুল ইস্যুতে, সোনিয়া গান্ধীর বিক্ষোভ

Must Read

উত্তাল সংসদ সভা রাহুল গান্ধীকে অযোগ্য ঘোষণার ইস্যুতে। আদানি ইস্যুতে কালো কাপড় পরে সংসদ চত্বরে বিক্ষোভ করছেন কংগ্রেসের সংসদ সদস্যরা। সেই বিক্ষোভে অংশ নিয়েছেন বিরোধী দলের অনেকেই। সোনিয়া গান্ধী, মল্লিকার্জুন খাড়গে থেকে শুরু করে একাধিক কংগ্রেস নেতা কালো কাপড় পড়ে গান্ধী মূর্তির পাদদেশে বিক্ষোভ করছেন। খবর-এএনআই নিউজ।

মানহানির মামলায় দোষী সাব্যস্ত হওয়ার পর কংগ্রেস নেতা রাহুল গান্ধীর সাংসদ পদ খারিজ হয়েছে। তার প্রতিবাদে গত তিনদিন ধরে উত্তাল রাজনৈতিক মহল। গতকাল দেশজুড়ে সত্যাগ্রহ পালন করেছে কংগ্রেস। সোমবার সকাল থেকেই সংসদে বিক্ষোভ শুরু করেন কংগ্রেস সমর্থকরা। সংসদের দুই কক্ষের অধিবেশন শুরু হতেই বিক্ষোভ দেখাতে থাকেন কংগ্রেসের সাংসদরা। বিকেল পর্যন্ত মুলতুবি হয়ে যায় সংসদের দুই কক্ষ।

আরও পড়ুন -  দ্বিতীয়বার নোটিস পাঠানো হল তৃণমূল সুপ্রিমো মমতা ব্যানার্জিকে, নির্বাচন কমিশন

রাহুল গান্ধীর সাংসদ পদ খারিজের সিদ্ধান্তের পর এক প্রকার আদানি ইস্যুতে আরও সরব হয় কংগ্রেস। সংসদ চত্বরে কালো পোশাক পরে বিক্ষোভে সামিল হন কংগ্রেস সাংসদরা। কালো পোশাকে কংগ্রেসের এই প্রতিবাদকে সমর্থন জানিয়েছে তৃণমূল কংগ্রেসও। রাহুল গান্ধীর সাংসদ পদ খারিজের পর তৃণমূল কংগ্রেসের কংগ্রেসের পাশে দাঁড়ানোর ঘটনাকে স্বাগত জানিয়েছে কংগ্রেসও।

আরও পড়ুন -  Sunny Leone: ঘুম কাড়লেন সানি, কালো পোশাকে-র ছবি পোস্ট করে

কালো পোশাক পরে বিক্ষোভ করার সময় কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে সংবাদ সম্মেলনে সরাসরি মোদি সরকারকে নিশানা করেছেন। তিনি বলেন, মোদি সরকার গণতন্ত্রকে ধ্বংস করছে। বিরোধীদের গ্রেপ্তার থেকে শুরু করে এজেন্সি প্রয়োগ করে বিরোধী মুক্ত হতে চাইছে। সঙ্গে ঘোড়া কেনাবেচা করে নিজেদের ক্ষমতা বহাল রাখতে চাইছে। এক কথায় মোদি সরকার ও বিজেপি সেই একনায়কতন্ত্র আর স্বায়ত্ত্ব শাসনের পথে হাঁটছে। এই নিয়ে একজোট হয়ে বিরোধীদের আন্দোলনে সামিল হওয়ার বার্তা দিয়েছেন।

আরও পড়ুন -  ১০ হাজার কৃষক উৎপাদক সংগঠন গঠন ও তার প্রসার কর্মসূচির আওতায় মধু উৎপাদক সংগঠন গড়ে তোলার সূচনা

ছবিঃ সংগৃহীত

Latest News

Short Film: খুব রাগ মদ্যপ স্বামীর জন্য, দেওরের সাথে জড়িয়ে গেলেন ঘনিষ্ঠ সম্পর্কে এই গৃহবধূ, ভাইরাল হলো শর্ট ফিল্মটি

Short Film: খুব রাগ মদ্যপ স্বামীর জন্য, দেওরের সাথে জড়িয়ে গেলেন ঘনিষ্ঠ সম্পর্কে এই গৃহবধূ, ভাইরাল হলো শর্ট ফিল্মটি।  Short...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img