30 C
Kolkata
Thursday, April 25, 2024

Post Office Bank Account: পোস্ট অফিসে এই কাজটি করতেই হবে, সমস্যায় পড়ে যাবেন না হলেই

Must Read

প্রায় সবার ফোন নম্বর লিঙ্ক করাই রয়েছে ব্যাংকের একাউন্টের সঙ্গে। এখন মোবাইল এর মাধ্যমে ব্যাংকিং করে থাকেন। কিন্তু আপনার পোস্ট অফিসের একাউন্টের সঙ্গে ফোন নম্বর আপনাকে লিংক করতে হবে।

এখনো পোস্ট অফিসের সঙ্গে নিজের ফোন নম্বর রেজিস্ট্রেশন করেননি অনেকে। খুব শীঘ্রই এই আপডেট করিয়ে নেওয়ার কাজ করে ফেলার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। এই বিষয়ে ইতিমধ্যেই একটি নির্দেশিকা জারি করেছে ডাকবিভাগ। একাউন্টধারীদের নিজের ব্যাংক একাউন্টের সঙ্গে ফোন নম্বর দ্রুত লিংক করিয়ে নেওয়ার কথা বলা হয়েছে।

আরও পড়ুন -  Rituparna Sengupta: ঋতুপর্ণার পরনে কি? শাড়ি না গাউন

এই লিংক করার সময় সীমা জানিয়ে দেওয়া হয়েছে ডাক বিভাগের তরফ থেকে। আগামী ১ এপ্রিল ২০২৩ থেকে ফোন নম্বর ও ব্যাংক একাউন্টের নম্বর লিঙ্ক করা আবশ্যিক হয়ে যাচ্ছে বলে জানিয়ে দিয়েছে ডাক বিভাগ। পোস্ট অফিসের শাখায় গিয়ে যদি আপনি এই ব্যাপারে জানান তাহলে পোস্ট অফিসের কর্মীরা আপনাকে সহায়তা করবেন।

আরও পড়ুন -  অনুষ্কার মা হওয়ার খবর ফাঁস

আপনি মোবাইল নম্বর আপডেট করতে পারেন। সে ক্ষেত্রে আপনাকে মোবাইলে ইন্ডিয়া পোস্ট পেমেন্ট ব্যাংকের অফিসিয়াল অ্যাপ ডাউনলোড করতে হবে। অ্যাপ্লিকেশন ডাউনলোড করে আপনি সার্ভিস রিকুয়েস্ট এর মধ্যে মোবাইল নম্বর আপডেট করার জায়গা পেয়ে যাবেন। সেখানে আপনি নিজের মোবাইল নম্বর আপডেট করিয়ে নিতে পারেন।

আরও পড়ুন -  Kisan Vikas Patra Scheme: এই প্রকল্পে টাকা রাখলে সুবিধা পাবেন দ্বিগুণ, পোস্ট অফিসে, টাকা ডবল মাত্র তিন মাসেই

ফাইল ছবি

Latest News

কথা দিয়েছিলো ফিরে আসবে!

কথা দিয়েছিলো ফিরে আসবে! সূর্য ডুবে গেল পশ্চিম আকাশে, তারা জ্বলে উঠেছে রাতের আকাশে। চাঁদের আলোয় ঝিকিমিকি করে পৃথিবী, কিন্তু তোমার অভাব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img