31 C
Kolkata
Wednesday, April 24, 2024

WTC Final 2023: অলৌকিক ঘটনা, WTC-র ফাইনালে পৌঁছালো ভারত, এই সমীকরণে

Must Read

 অস্ট্রেলিয়ার বিপক্ষে চলমানরত বর্ডার-গাভাস্কার ট্রফির শেষ ম্যাচে মাঠে নামার আগেও বেশ চিন্তিত ছিলেন ভারতীয় দলের টিম ম্যানেজমেন্ট থেকে শুরু করে সকল খেলোয়াড়রা। এই জন্য চলতি বছর অনুষ্ঠিত হতে যাওয়া বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছাতে হলে অস্ট্রেলিয়াকে 3-1 ব্যবধানে কিংবা 3-0 ব্যবধানে পরাজয়ের সমীকরণ নির্ধারণ করা হয়েছিল ভারতের সামনে।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছানোর লড়াইতে ভারতের সামনে চরম প্রতিপক্ষ হিসেবে চোখ রাঙাচ্ছিল শ্রীলংকা।

আরও পড়ুন -  ন্যাশনাল ডিফেন্স একাডেমি ও নেভাল একাডেমি পরীক্ষা (II) ২০২১

এদিন অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের শেষ টেস্ট ম্যাচ শেষ হওয়ার পূর্বেই সুসংবাদ পেল টিম ইন্ডিয়া। ম্যাচের রেজাল্ট যাই হোক না কেন, আসন্ন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলবে ভারত। ভারতের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলার রাস্তা পরিষ্কার করল শক্তিশালী নিউজিল্যান্ড।

কারণ, নিউজিল্যান্ডের বিপক্ষে বর্তমানে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ব্যস্ত রয়েছে শ্রীলংকা। সেই সিরিজটিতে নিউজিল্যান্ডকে 2-0 ব্যবধানে পরাজিত করলেই ভারতকে পিছনে ফেলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের শিরোপা অর্জনের কাছে পৌঁছাতে স্বাগতিকরা।

আরও পড়ুন -  WTC Final 2023: ভারতের শক্তিশালী স্কোয়াড WTC Final-এর জন্য, জাতীয় দলে প্রত্যাবর্তন রাহানের

সেই সম্ভাবনা ধুলিস্যাৎ করলো সিরিজের প্রথম টেস্ট ম্যাচ জিতে নেওয়া নিউজিল্যান্ড। ক্রাইস্টচার্চে খেলা প্রথম টেস্ট ম্যাচে শ্রীলঙ্কাকে 2 উইকেটে হারিয়েছে নিউজিল্যান্ড।

ফলে ভারত এখন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছেছে ভারত। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলের কথা বলি, তবে শীর্ষস্থানে থাকা অস্ট্রেলিয়ার বর্তমানে 148 পয়েন্ট রয়েছে, এর জয়ের শতাংশ 68.52। ভারত বর্তমানে পয়েন্ট টেবিলের দুই নম্বরে রয়েছে। ভারতের 123 পয়েন্টের পাশাপাশি জয়ের শতাংশ 60.29 রয়েছে।

আরও পড়ুন -  Shikhar Dhawan: শিখর ধাওয়ানের বিস্ফোরক মন্তব্য, কম বয়সে বিয়ে করা উচিত নয়, ভালোবাসায় আবেগী হয়ে

ভারতের প্রতিপক্ষ অর্থাৎ পয়েন্ট টেবিল তিন নম্বরে থাকা শ্রীলঙ্কার 64 পয়েন্ট ও জয়ের হার 48.48 রয়েছে।  নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে 2 উইকেটে হেরে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে যাওয়ার লড়াই থেকে ছিটকে গেল স্বাগতিকরা।

ফাইল ছবি

Latest News

এই গরমে আমের উপকারিতা কি?

এই গরমে আমের উপকারিতা কি? আমের উপকারিতা: আমরা জানি আম "ফলের রাজা" হিসেবে পরিচিত। এটি একটি সুস্বাদু এবং পুষ্টিকর ফল যা...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img