41 C
Kolkata
Saturday, April 20, 2024

Google: টাকা লাগবে সার্চ দিতেও, গুগলে

Must Read

গুগলে এতদিন সম্পূর্ণ বিনামূল্যে সার্চ করা যেত। আপনার ডিভাইসে ইন্টারনেট কানেকশন থাকতে হবে। মনের সব জিজ্ঞাসা করতে পারবেন গুগলে। উত্তর পাবেন কয়েকটি ক্লিকেই। এবার হয়তো বিনামূল্যে গুগল সার্চের দিন ফুরাচ্ছে। এমনই ইঙ্গিত দিচ্ছে জনপ্রিয় টেক জায়ান্ট সংস্থাটি।

বিশ্বের বেশিরভাগ ইন্টারনেট ব্যবহারকারীই তাদের যাবতীয় অনুসন্ধানের জন্য গুগল বা মাইক্রোসফটের ওপর নির্ভর করেন। গুগলকে চ্যালেঞ্জের মুখে ফেলেছে নতুন চ্যাটবট চ্যাটজিপিটি। যদিও মাইক্রোসফট চ্যাটজিপিটিতে বিনিয়োগ করে এক হয়ে গেছে। গুগলের জন্য মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে।

আরও পড়ুন -  প্রেমিকাকে বিয়ের প্রস্তাব মাঝ আকাশে, ভিডিও ভাইরাল

প্রযুক্তি সংস্থাগুলো একটি নতুন ব্যবসায়িক মডেলের দিকে এগিয়ে যাচ্ছে। যেখানে বিজ্ঞাপনই একমাত্র ভিত্তি নয়। শিগগির ইন্টারনেটে তথ্য অনুসন্ধানের জন্য অর্থ প্রদান করতে হতে পারে। আগে গুগল ড্রাইভ, ওয়ান ড্রাইভ, ড্রপবক্স, আইক্লাউড বা অন্য ক্লাউড স্টোরেজ যখন লঞ্চ করেছিল, তখনও নির্মাতা সংস্থাগুলো দাবি করেছিল, বিনামূল্যে আপলোড করা যাবে যে কোনো নথি, ছবি এবং ভিডিও।

আরও পড়ুন -  Bhojpuri: গানটি সবচেয়ে বেশি হিট মোনালিসার, প্রায় সময়ে মানুষ বারবার শুনছে ও দেখছে

বিনামূল্যের আইক্লাউড বা গুগল ড্রাইভে মাত্র ৫জিবি থেকে ১৫ জিবির মধ্যে সীমাবদ্ধ। ভবিষ্যতে অর্থের বিনিময়ে এই স্টোরেজ বাড়াতে পারবেন ব্যবহারকারীরা। এমনটাই মনে করছেন প্রযুক্তি বিশেষজ্ঞরা।

আরও পড়ুন -  ছবি আসতেই স্বস্তিকাকে ট্রল, কাঁচা লঙ্কার লিপস্টিক

ফাইল ছবি

Latest News

Gold Price Today: সোনার দামে অস্বস্তি, বদলে গেল কলকাতার বাজারদর

Gold Price Today: সোনার দামে অস্বস্তি, বদলে গেল কলকাতার বাজারদর। ভারতীয় সংস্কৃতিতে সোনার ব্যবহার। ভারতীয় সংস্কৃতিতে সোনা সর্বদা একটি গুরুত্বপূর্ণ ভূমিকা...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img