30 C
Kolkata
Thursday, April 25, 2024

LPG Cylinder: মাত্র ৭৫০ টাকায় গ্যাস বুক করুন এই পদ্ধতিতে, বিস্তারিত জানুন

কম্পোজিট গ্যাস সিলিন্ডার বিক্রির অনুমতি দেওয়া হয়েছে

Must Read

মূল্যবৃদ্ধির জেরে রীতিমতো অতিষ্ঠ মধ্যবিত্তরা। নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র থেকে শুরু করে রান্নার গ্যাস সবকিছুর দাম বেড়েই চলেছে।

 নাজেহাল অবস্থা মধ্যবিত্তদের। খবরের শিরোনামে উঠে আসে এলপিজি গ্যাস সিলিন্ডারের মূল্যবৃদ্ধির কথা। তবে মাঝে মাঝে দাম কমছেও এলপিজি গ্যাস সিলিন্ডারের। চলতি মাসের শুরুর দিকে একধাক্কায় অনেকটাই কমেছিল বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম।

এবার আপনি মাত্র ৭৫০ টাকা দিয়ে কিনে নিতে পারবেন এলপিজি সিলিন্ডার! কি করে?

আরও পড়ুন -  LPG Subsidy: ২০০ টাকা ভর্তুকি, LPG গ্যাস সিলিন্ডারে, দেওয়া হবে প্রতি মাসে, কেন্দ্রের সিদ্ধান্ত

বর্তমানে উজ্জ্বলা প্রকল্পের আওতায় ভর্তুকিসহ সিলিন্ডার পাওয়া যাচ্ছে না। এই পদ্ধতিতে গ্যাস কিনতে আপনার কম খরচ হবে। সরকার একটি কম্পোজিট এলপিজি সিলিন্ডার ৩৫০ টাকা কম দামে, ৭৫০ টাকার মধ্যে কিনে নিতে পারবেন। এই সিলিন্ডারে ১০ কেজি গ্যাস থাকে। এই গ্যাস খুব সহজে বিতরণ করা যায়। সরকার প্রায় সব শহরে কম্পোজিট গ্যাস সিলিন্ডার বিক্রির অনুমতি দিয়েছে। ২৮ টির বেশি শহরে উপলব্ধ এই কম্পোজিট গ্যাস।

আরও পড়ুন -  দুটি ল্যাপটপ, ৩ টি বাইক, ৩ টি টোটো, ৩ টি গ্যাস সিলিন্ডার, মোবাইল ৪ টি ও ১৬ টি সাইকেল উদ্ধার করল পুলিশ

 কম্পোজিট গ্যাস মূলত বিক্রি করছে ইনডেন কোম্পানি। মাত্র ৭৫০ টাকা খরচ করেই কিনে নিতে পারবেন Indane এই গ্যাস সিলিন্ডার। এই সিলিন্ডার কিনলে আপনি খুব সহজেই এক জায়গা থেকে অন্য জায়গায় নিয়ে যেতে পারবেন। প্রসঙ্গত জানিয়ে রাখি, গত ২ বছরে ব্যাপক দাম বৃদ্ধি পেয়েছে গ্যাস সিলিন্ডারের। যেখানে ২০২০ সালে গৃহস্থ ১৪.২ কেজি গ্যাস সিলিন্ডারের দাম ছিল ৫৯৪ টাকা। ২ বছরে প্রায় ৪৫০ টাকা দাম বেড়ে, বর্তমানে হয়েছে ১০৭০ টাকা। প্রতিকী ছবি।

আরও পড়ুন -  LPG Subsidy: বড় উপহার মোদি সরকারের, LPG গ্যাস সিলিন্ডারে দেওয়া হবে ভর্তুকি, ১ বছর প্রতি

Latest News

কথা দিয়েছিলো ফিরে আসবে!

কথা দিয়েছিলো ফিরে আসবে! সূর্য ডুবে গেল পশ্চিম আকাশে, তারা জ্বলে উঠেছে রাতের আকাশে। চাঁদের আলোয় ঝিকিমিকি করে পৃথিবী, কিন্তু তোমার অভাব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img