34 C
Kolkata
Thursday, March 28, 2024

Florida: আহত ৮, মার্টিন লুথার কিং ডে ইভেন্টে গোলাগুলি, ফ্লোরিডায়

Must Read

মার্টিন লুথার কিং জুনিয়র দিবসের অনুষ্ঠানে আটজন গুলিবিদ্ধ হয়েছেন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা রাজ্যে।    একজনের অবস্থা আশঙ্কাজনক। সেন্ট লুসি কাউন্টি শেরিফের অফিস নিশ্চিত করেছে, গুলিতে আহতরা সবাই প্রাপ্তবয়স্ক।

শেরিফের অফিস জানিয়েছে, ফোর্ট পিয়ার্সে ইলৌস এলিস পার্কে মার্টিন লুথার কিং জুনিয়র দিবস উপলক্ষে কার শো এবং ফ্যামিলি ফান ডে চলাকালীন স্থানীয় সময় বিকাল ৫:২০ মিনিটে এই গুলির ঘটনা ঘটে। ১ হাজারেরও বেশি মানুষ এই অনুষ্ঠানে অংশ নিয়েছিল।

আরও পড়ুন -  National Road Safety: জাতীয় সড়ক সুরক্ষা পর্ষদ গঠনের জন্য বিজ্ঞপ্তি

সেন্ট লুসি কাউন্টির শেরিফের অফিসের প্রধান ডেপুটি ব্রায়ান হেস্টার বলেছেন, প্রাথমিক তদন্ত থেকে ধারণা করা হচ্ছে, দুই পক্ষের মতবিরোধের জেরেই গোলাগুলির ঘটনা।

হেস্টার বলেন, এটি সত্যিই দুঃখজনক এমন একজনের উদযাপনে যিনি শান্তি ও সমতার প্রতিনিধিত্ব করেছিলেন, সেখানেই মতবিরোধ সৃষ্টি হয় এবং সেই মতবিরোধ সমাধানের জন্য বন্দুক, সহিংসতার ব্যবহার হয়। এখানে যা ঘটেছে তা নিয়ে আমার কাছে এটি সত্যিই দুঃখজনক।

আরও পড়ুন -  Arpita Mukherjee: ষড়যন্ত্রী নাকি হানিট্র্যাপ, সুন্দরী অর্পিতা

পুলিশ জানিয়েছে, গোলাগুলি ফলে উপস্থিত লোকেরা বিক্ষিপ্তভাবে ছোটাছুটি শুরু করে, এক শিশুসহ আরও চারজন আহত হয়েছে।

উল্লেখ্য, মার্টিন লুথার কিং জুনিয়র দিবস হল যুক্তরাষ্ট্রের একটি ফেডারেল ছুটি যা জানুয়ারি মাসের তৃতীয় সোমবারে হয়। যুক্তরাষ্ট্রের নাগরিক অধিকার নেতা মার্টিন লুথার কিং জুনিয়রের জীবন এবং উত্তরাধিকারকে সম্মান করে। এই দিনে গাড়ি শো, নৃত্য পরিবেশন ও শিশুদের ক্রিয়া প্রতিযোগীতা আয়োজন করা হয়।

আরও পড়ুন -  Firearms: আগ্নেয়াস্ত্র ক্রয় কঠোর করতে একমত সেনেট, যুক্তরাষ্ট্রে

মার্কিন ভিত্তিক অলাভজনক সংস্থা ‘গান ভায়োলেন্স আর্কাইভ’-এর তথ্য অনুসারে গত বছর দেশে ৬৪৮টি গণ গুলির ঘটনা ঘটেছে, চলতি বছরের প্রথম ১৭ দিনে ৩০ তম গণ গুলির ঘটনা এটি।

সূত্রঃ আল জাজিরা। ছবিঃ সংগৃহীত

Latest News

স্টাইপেন্ড সহ প্রশিক্ষণের সুযোগ ভারতীয় রেলে, এইভাবে করুন আবেদন

স্টাইপেন্ড সহ প্রশিক্ষণের সুযোগ ভারতীয় রেলে, এইভাবে করুন আবেদন।  এখনকার সময়ে রাজ্য বা দেশে বেকার যুবক-যুবতীদের সংখ্যা অনেক। সরকারি অথবা...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img