35 C
Kolkata
Friday, March 29, 2024

Indian Railway on Woman Safety: তৈরি হল নতুন নিয়ম নির্দেশিকা, ভারতীয় রেলের মহিলা সুরক্ষায় বিশেষ পদক্ষেপ

Must Read

ভারতে ট্রেন পরিষেবা, সর্বস্তরের মানুষ স্বাচ্ছন্দে ব্যবহার করতে পারেন।

রেল পরিষেবা উন্নতিকরনের কাজে নিরলস পরিশ্রম করে চলেছে ভারতীয় রেল। প্রযুক্তি উন্নতির পাশাপাশি যাত্রী পরিষেবার দিকেও বিশেষ খেয়াল রাখছে ভারতীয় রেল। প্রচুর মহিলা ভারতীয় রেলের মাধ্যমে যাতাওয়াত করে থাকেন। এবার মহিলাদের সুরক্ষার কথা মাথায় রেখে নতুন নিয়ম আনতে চলেছে রেল কর্তৃপক্ষ। রেলওয়ের পক্ষ থেকে একটি নতুন নির্দেশিকা জারি করা হয়েছে। মহিলারা একটি বড় সুবিধা পাবেন।

আরও পড়ুন -  বিদায় পর্তুগাল বিদায়

ভারতীয় রেল সম্প্রতি জানিয়েছে যে, তারা মহিলাদের বিরুদ্ধে হওয়া অপরাধ দমন করতে বদ্ধপরিকর। মহিলা সুরক্ষা ও তাদের নিরাপত্তা বজায় রাখতে নতুন নিয়ম আনছে ভারতীয় রেল।

গত বছর মহিলাদের বিরুদ্ধে হওয়া অপরাধের একটি ডাটাবেস তৈরি করেছে রেল কর্তৃপক্ষ। সেই অনুযায়ী এবার নিরাপত্তা বাহিনীর কর্মকর্তারা কাজ করবেন। মহিলা কোচের ওপর বিশেষ নজর দেওয়া হবে রেলওয়ে আধিকারিকদের তরফে। অন্যান্য কোচেও যাতে মহিলারা সুরক্ষিত থাকেন, তার ব্যবস্থা করবেন নিরাপত্তা বাহিনী কর্মীরা।

আরও পড়ুন -  Indian Railway: সবাই পাবেন কনফার্ম টিকিট, সুখবর রেলযাত্রীদের জন্য, কেন্দ্রীয় রেলমন্ত্রীর ঘোষণা

 ট্রেনের ইয়ার্ড বা রেলওয়ে স্টেশনের আশেপাশের এলাকায় অপ্রয়োজনীয় গাছপালা পরিষ্কার করা হবে যাতে আর অসামাজিক উপাদান লুকিয়ে রাখা না যায়। স্টেশনের ওয়াইফাইগুলির মাধ্যমে পর্ন ডাউনলোড বন্ধ করা হবে।

আরও পড়ুন -  Land Moon: চাঁদে জমি কিনে উপহার দিলো মামা ! ভাগ্নির জন্মদিনে

রেলওয়ে কর্মীরা শুধুমাত্র তাদের কার্ড দেখিয়ে তারপর এই রেলওয়ে বা স্টেশন চত্বরে প্রবেশ করতে পারবেন।  কন্ট্রোল রুম থেকে গোটা দিন সিসিটিভি ফুটেজ মনিটরিং হবে।

Latest News

Web Series: উল্লুর সবচেয়ে হট ওয়েব সিরিজ মুক্তি পেয়েছে, বাচ্চাদের সামনে দেখা যাবে না

Web Series টি ১৮+উদ্ধের জন্য করা হয়েছে। এই যুগে ব্যস্ততা এত বেশি বেড়েছে মানুষের হাতে সময় নেই বলা চলে।...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img