34 C
Kolkata
Thursday, March 28, 2024

YouTube: ইউটিউবের কমেন্ট সেকশন নতুন ধাঁচে সাজছে, প্রতিনিয়ত পরিবর্তন নিয়ে আসছে

Must Read

 উন্নয়নশীল বিশ্বে প্রতিনিয়ত পরিবর্তন নিয়ে আসছে ইউটিউব। টেক জায়ান্ট গুগলের মালিকানাধীন প্ল্যাটফর্মটি একের পর এক ফিচার নিয়ে আসছে। মানুষের মন জয় করতেই মূলত নতুন ফিচার যুক্ত করছে প্ল্যাটফর্মটি।

 টিকটকের সঙ্গে টেক্কা দিতে ভালোই ঘাম ঝরাতে হচ্ছে ইউটিউবের।

নতুন এক ফিচার যুক্ত করছে ইউটিউব। ইউটিউব ইমোটের মতো টুইচ রোল আউট করেছে প্ল্যাটফর্মটি। এই ইমোটগুলো দিয়ে ব্যবহারকারীরা স্ট্রিম, কমেন্টগুলোতে আরও মজার চিত্রের সঙ্গে নিজেদের প্রকাশ করতে পারবেন।

আরও পড়ুন -  Web Series: ট্রেলারেই বাজিমাত, পরতে পরতে উষ্ণতা রয়েছে এই সিরিজে

ব্যবহারকারীরা লাইভ চ্যাট বা ভিডিওর মন্তব্য বিভাগে একটি স্মাইলি আইকন দেখতে পাবেন। ইউটিউব ইমোটস ব্যবহার করতে সেই আইকনে ক্লিক করতে হবে। ইমোট এবং ইমোজি দেখতে পাওয়া যাবে। ইউটিউব ইমোটস যে কোনো চ্যানেলের কাস্টম ইমোজির নিচে থাকবে।

আরও পড়ুন -  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ষোলটি প্রকল্পের শিলান্যাস ও ষোলোটি প্রকল্পের উদ্বোধন করেন

ইমোটগুলোকে কমিউনিটির অনুভূতি তৈরি করতে প্ল্যাটফর্ম জুড়ে ব্যবহার করা যেতে পারে। বর্তমানে গেমিংয়ের জন্য ইউটিউব ইমোটস তৈরি করা হয়েছে। ধীরে ধীরে অন্যান্য থিমগুলোতে রোল আউট করা হবে।

আরও পড়ুন -  Short Film: যুবক মহিলাদের সর্বনাশ করেন মোবাইল দিয়ে, এই শর্ট ফিল্মটি বহু মানুষ দেখেছেন

ইউটিউবের পক্ষ থেকে জানানো হয়েছে যে, গেমিং ইমোটগুলো শিল্পী অ্যাবেল হেফোর্ড, গাই ফিল্ড এবং ইউজিন ওয়ান দ্বারা তৈরি করা হয়েছে। বিশ্বে নতুন এই ইউটিউব ইমোটস চালু হয়েছে কি না সেই বিষয়ে এখনো স্পষ্ট করে কিছু বলা হয়নি।

ছবিঃ সংগৃহীত।

Latest News

ব্লগিং করে টাকা আয় করার কয়েটি পদ্ধতি

ব্লগিং করে টাকা আয় করার কয়েটি পদ্ধতি:  কিভাবে করবেন? এই পোস্টে সেটি নিয়েই আলোচনা করবো।পোস্ট সূচীপত্রঃ ব্লগিং করতে হলে কি কি...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img