35.9 C
Kolkata
Tuesday, June 25, 2024

Argentina: আর্জেন্টিনা শেষ ষোলোতে, লিওনেল মেসির দল

Must Read

 লক্ষ্য পূরণের কঠিন কাজটা সহজেই সারল লিওনেল মেসির দল। দর্শনীয় ফুটবলে পোল্যান্ডকে ২-০ গোলে হারিয়ে নিশ্চিত করে ফেলল কাতার বিশ্বকাপের শেষ ষোলো।

বুধবার রাতে কাতারের পোর্টেবল স্টেডিয়াম ৯৭৪-এ ম্যাচের শুরু থেকেই ছন্দে ছিল আর্জেন্টিনা। দারুণ ফুটবলে পোল্যান্ড বেশ চাপে পড়ে যায়। আক্রমণের চেয়ে তারা মন দেয় ডিফেন্সে। রবার্ট লেভানডস্কি নিজের ছায়া হয়ে ছিলেন। একের পর এক আক্রমণ করলেও সাফল্য পাচ্ছিল না আর্জেন্টিনা। ৩৮তম মিনিটে পেনাল্টি মিস করেন লিওনেল মেসি!

আরও পড়ুন -  Portugal-Switzerland: পর্তুগালের সম্ভাব্য একাদশ, সুইজারল্যান্ডের বিপক্ষে

ডি বক্সের ভেতর আর্জেন্টিনা অধিনায়ককে ফাউল করেছিলেন পোলিশ গোলকিপার। ভিএআরএর সাহায্যে পেনাল্টি পায় আর্জেন্টিনা। লিওনেল মেসির শট দারুণভাবে ঠেকিয়ে দেন পোলিশ গোলকিপার ভয়চেক সেজনি।

বিরতির পর প্রথম মিনিটেই জালের দেখা পায় আর্জেন্টিনা। পোল্যান্ডের রক্ষণের ভুলে বল পেয়ে যান নাহুয়েল মোলিনা। তার কাটব্যাক থেকে বল পেয়ে আর্জেন্টিনাকে এগিয়ে দেন ২৩ বছর বয়সী মিডফিল্ডার অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার। পোলিশরা যেন রক্ষণ বাঁচাতেই ব্যস্ত ছিল। আর্জেন্টিনার দূর্গে তারা তেমন কোনো আক্রমণই করতে পারছিল না।

আরও পড়ুন -  Germany: জিতেও জার্মানির বিদায় নিশ্চিত হয়ে গেলো

 ৬৭তম মিনিটে দারুণ গোলে ব্যবধান দ্বিগুন করেন জুলিয়ান আলভারেজ। এনজো ফার্নান্দেজের থেকে বল পেয়ে তিনি নিখুঁত শটে লক্ষ্যভেদ করেন। শেষদিকে মাঠে নামার পর ৮৭ মিনিটে সহজতম সুযোগ মিস করেন লাওতেরো মার্টিনেজ। পোলিশ গোলকিপারকে একা পেয়েও তিনি শট লক্ষ্যে রাখতে ব্যর্থ হন। ২-০ গোলের জয় নিয়ে শেষ ষোলো নিশ্চিত করে আর্জেন্টিনা।

আরও পড়ুন -  Winter Update: ঠান্ডায় জুবুথুবু দক্ষিণবঙ্গ, আজ কেমন কলকাতার তাপমাত্রা ?

ছবিঃ সংগৃহীত।

Latest News

Hot Dance Video: নিতু শর্মার সাহসী ডান্স পারফর্ম, এই দেখে নেটিজেনদের ঘুম নেই, একলা উপভোগ করুন ভিডিওটি

Hot Dance Video: নিতু শর্মার সাহসী ডান্স পারফর্ম, এই দেখে নেটিজেনদের ঘুম নেই, একলা উপভোগ করুন ভিডিওটি। এই সোশ্যাল মিডিয়ার...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img