39 C
Kolkata
Wednesday, April 24, 2024

Australia-Tunisia: শেষ ষোলোর আশা বাঁচিয়ে রাখলো অস্ট্রেলিয়া, তিউনিসিয়াকে হারিয়ে

Must Read

তিউনিসিয়াকে হারিয়ে কাতার বিশ্বকাপে প্রথম জয় পেল অজিরা। আল জানোব স্টেডিয়ামে তিউনিসিয়ার বিপক্ষে ১-০ গোলে জয় পায় অস্ট্রেলিয়া।

 শেষ ষোলোর আশা বাঁচিয়ে রাখলো তারা। গতবারের চ্যাম্পিয়ন ফ্রান্সের কাছে ৪-১ গোলে হারার পর তিউনিসিয়ার সাথে দারুণ প্রত্যাবর্তন অস্ট্রেলিয়ার। তিউনিসিয়া কার্যত বিদায়ই নিল একটি ড্র ও একটি পরাজয়ের সম্মুখীন হয়ে।

রাউন্ড অব সিক্সটিনে যেতে তাদের অঘটনের প্রত্যাশা করতে হবে।

আরও পড়ুন -  পাতলা কোমর দেখে নেট দর্শকরা পাগল, Nikki Tamboli ক্যামেরার সামনে চকচকে কালো শাড়িতে

অস্ট্রেলিয়ার চেয়েও ভালো খেলে হারের তিক্ত স্বাদ পেতে হলো জালাল কাদেরির শিষ্যদের।

১৯৭৪ সালের পর এই প্রথম বিশ্বকাপের কোনও ম্যাচে গোল হজম করতে হয়নি অজিদের। সবশেষ রাউন্ড অব সিক্সটিন খেলেছিল অস্ট্রেলিয়া ২০০৬ সালের বিশ্বকাপে।

 অস্ট্রেলিয়া অলআউট অ্যাটাক ফুটবল খেলেছে। তিউনিসিয়ার রক্ষণের উপর লাগাতার চাপ বজায় রাখছিল অস্ট্রেলিয়া। ছন্দে ফেরার চেষ্টা চালাতে থাকে আফ্রিকার দেশটিও। তিউনিসিয়ার অধিনায়ক ইউসেফ মাসাকনি গোল করার পরিস্থিতি তৈরি করলেও সকারুদের জমাট রক্ষণ রুখে দেয়।

আরও পড়ুন -  করোনা আক্রান্ত সুশান্ত রায়, উত্তরবঙ্গের জনস্বাস্থ্য বিভাগের ওএসডি

তিউনিসিয়ার বিরুদ্ধে আক্রমণাত্মক রণকৌশলের সুফল অস্ট্রেলিয়া পেয়ে যায় ২৩ মিনিটের মাথায়। ডিউক হেডে জয়সূচক গোলটি করেন। এই গোলটি হজম করার পর তিউনিসিয়া ফের ছন্দ হারিয়ে ফেলে, ছন্নছাড়া ফুটবল খেলতে থাকে। ৪১ মিনিট নাগাদ মোহাম্মাদ ড্র্যাগারের শট অনবদ্যভাবে অস্ট্রেলিয়ার হ্যারি সাউটার বিপদমুক্ত না করতে পারলে সমতা ফিরিয়ে আনতে পারতো তিউনিসিয়া। স্টপেজ টাইমে গোল করার সুবর্ণ সুযোগ নষ্ট করেন তিউনিসিয়ার অধিনায়ক।

আরও পড়ুন -  Jersey Auction: জার্সি নিলামে তুললেন, ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের সহায়তায়

দ্বিতীয়ার্ধে, অস্ট্রেলিয়ার চেয়ে এগিয়ে ছিল তিউনিসিয়া। তবে গোলটিই আদায় করে নিতে পারেনি তারা। যার ফলে অস্ট্রেলিয়ার বিপক্ষে ১৩টি আক্রমণ বা গোলমুখে ৪টি শট নিয়েও আক্ষেপ নিয়ে মাঠ ছাড়তে হয় তিউনিসিয়ানদের।

ছবিঃ ইন্টারনেট।

Latest News

এই গরমে আমের উপকারিতা কি?

এই গরমে আমের উপকারিতা কি? আমের উপকারিতা: আমরা জানি আম "ফলের রাজা" হিসেবে পরিচিত। এটি একটি সুস্বাদু এবং পুষ্টিকর ফল যা...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img