40 C
Kolkata
Friday, April 19, 2024

Croatia-Morocco: আটকে দিল মরক্কো, ক্রোয়েশিয়াকে, ‘এফ’ গ্রুপের ম্যাচে

Must Read

 ‘এফ’ গ্রুপের ম্যাচে মরক্কোর সাথে ড্র করে পয়েন্ট ভাগাভাগি করেছে ক্রোয়েশিয়া। কাতারের আল বায়াত স্টেডিয়ামে ম্যাচটি শেষ হয় ০-০ গোলে। রাশিয়া বিশ্বকাপের রানার্স আপ ক্রোয়েশিয়া ম্যাচে বল নিয়ন্ত্রণে আধিপত্য বিস্তার করলেও ছাড়েনি মরক্কো।

রাশিয়া বিশ্বকাপের ফাইনাল খেলেছিল ক্রোয়েশিয়া। ফ্রান্সের কাছে পরাজিত হয়ে শিরোপা বঞ্চিত হয়নি তারা। সে বিশ্বকাপের চার বছর পর কাতার বিশ্বকাপে এবার ক্রোয়েশিয়া থেকে র‍্যাংকিংয়ে ১০ ধাপ পেছনে থাকা মরক্কো তাদেরকে রুখে দিয়েছে। শুধু তাই নয়, বিপজ্জনক অনেক আক্রমণও করেছে ক্রোয়েশিয়ার গোল লক্ষ্য করে।

আরও পড়ুন -  Arrested: গ্রেফতার হল মালদার বিজেপি নেতা কাজল গোস্বামী

শক্তির বিচারে ক্রোয়েশিয়া এগিয়ে থাকলেও মাঠে নিজেদের সেরা পারফরম্যান্স দিতে ব্যর্থ হয় তারা। বল পজিশনে মরক্কোর চেয়ে বেশ এগিয়ে থাকলেও কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি। পুরো ম্যাচে ৬৫ শতাংশ বল দখলে রেখেও শট নিতে পেরেছে কেবল ৫টি। মরক্কোর ডিফেন্ডারদের কল্যাণেই ক্রোয়েশিয়া সুবিধা করতে পারেনি। পারেননি লুকা মদ্রিচের মতো মিডফিল্ড।

আরও পড়ুন -  লিগের খেলা শুরু ময়দানে

প্রথমার্ধে ৫৯ শতাংশ বলের দখল ছিল ক্রোয়েশিয়ার কাছে। ৪১ শতাংশ ছিল মরক্কোর কাছে। মরক্কো প্রথমার্ধে গোলপোস্টের দিকে ৫টি শট নিলেও একটি অন টার্গেটে ছিল না। কিন্তু ক্রোয়েশিয়ার নেওয়া ৪টি শটের একটি ছিল টার্গেটে।

 ক্রোয়েশিয়া, তারা দারুণ দুটি সুযোগ মিস করে। ফলে গোলশূন্যভাবেই শেষ হয় প্রথমার্ধ।

আরও পড়ুন -  Argentina-Croatia Semi Match: সম্ভাব্য একাদশ, সেমির লড়াইয়ে, আর্জেন্টিনা-ক্রোয়েশিয়া

 ৫২ মিনিটে আক্রমণে উঠে ক্রোয়েশিয়ার ফরোয়ার্ডরা দারুণ একটি সুযোগ তৈরি করে। সোফিয়ান আমরাবাতের নৈপুণ্যে সে যাত্রায় বেঁচে যায় মরক্কো। ৬৩ মিনিটে গোলবারের কাছে পেয়েও বল জালে জড়াতে পারেননি সেলিম আমাল্লাহ। ৬৫ মিনিটে হাকিমির দুর্দান্ত ফ্রি কিক শট ফিরিয়ে দেন ক্রোয়েশিয়ান গোলরক্ষক ডোমিনিক লিভাকোভিচ।

 শেষ পর্যন্ত পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছেড়েছে মরক্কো ও ক্রোয়েশিয়া। ছবিঃ ইন্টারনেট।

Latest News

Short Film: মুহূর্তে মুহূর্তে ঘনিষ্ঠ দৃশ্য, একদম ভুল করে বাচ্চাদের সামনে দেখা যাবে না

Short Film: মুহূর্তে মুহূর্তে ঘনিষ্ঠ দৃশ্য, একদম ভুল করে বাচ্চাদের সামনে দেখা যাবে না।  Short Film টি ১৮+উদ্ধের জন্য করা...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img