30 C
Kolkata
Saturday, April 20, 2024

বড় পরিবর্তন, SBI এটিএম লেনদেনের নিয়মে

Must Read

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া গ্রাহকদের কথা মাথায় রেখে, একাধিক নতুন নিয়ম চালু করছে। আগেই স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া হোয়াটসঅ্যাপ ব্যাঙ্কিং চালু করেছিল। গ্রাহকদের ভালো পরিষেবা দেওয়ার লক্ষ্যমাত্রা নিয়ে নিরন্তন পরিশ্রম করে চলেছে দেশের বৃহত্তম রাষ্ট্রায়ত্ত ব্যাংক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া।

 স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া দেশের বৃহত্তম ব্যাঙ্কগুলির মধ্যে একটি হিসেবে বিবেচিত হয়। সম্প্রতি এই ব্যাঙ্ক গ্রাহকদের নিরাপত্তার জন্য এটিএম থেকে টাকা তোলার জন্য একটি নতুন নিয়ম এনেছে। কি সেই নিয়ম?

আরও পড়ুন -  Goddess Lakshmi: দেবী লক্ষ্মীর আরাধনা

এসবিআই এটিএম থেকে নগদ টাকা তোলার জন্য এবার থেকে আপনাকে একটি বিশেষ নম্বর দিতে হবে। ওই নম্বর না দিতে পারলে আপনার টাকা তোলা যাবে না। এটিএম লেনদেন সুরক্ষিত করার জন্যই স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া এমন পদক্ষেপ নিয়েছে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন -  Mahiya Mahi: দ্বিতীয় সংসার পাতার আড়াই বছর পরেই বিচ্ছেদ, মাহিয়া মাহির

ব্যাংক সূত্রে জানা গিয়েছে যে, এই নতুন নিয়মের পর থেকে ওটিপি ছাড়া গ্রাহকরা টাকা তুলতে পারবেন না।  সেক্ষেত্রে টাকা তোলার সময় গ্রাহকরা তাদের মোবাইল ফোনে একটি ওটিপি পাবেন, সেইটা মেশিনে নথিভুক্ত করলে তারপরই টাকা তোলা যাবে।

এসবিআই এটিএম-এ লেনদেনের জন্য ওটিপি ভিত্তিক ব্যবস্থা করা হয়েছে প্রতারকদের হাত থেকে বাঁচার জন্য।  এসবিআই ১০ হাজার টাকা বা তার থেকে বেশি পরিমাণ টাকা তোলার ক্ষেত্রে এই নতুন নিয়ম প্রয়োগ করেছে। এতে গ্রাহকরা তাদের ব্যাংক অ্যাকাউন্ট এবং ডেবিট কার্ডের পিন তাদের নিবন্ধিত মোবাইল নম্বরে পাঠানো একটি ওটিপি সহ নথিভুক্ত করলে তারপরেই এটিএম থেকে টাকা তোলার অনুমতি পাওয়া যাবে।

আরও পড়ুন -  ব্যাঙ্ক দায়ী থাকবে না, SBI সময় বেঁধে দিল

Latest News

Monami Ghosh: ট্যাঙ্ক টপ-শর্টসে আইসক্রিম খেতে ব্যস্ত মনামী গরম থেকে রেহাই পেতে, দেখা মাত্র গলে জল নেটিভক্তরা

Monami Ghosh: ট্যাঙ্ক টপ-শর্টসে আইসক্রিম খেতে ব্যস্ত মনামী গরম থেকে রেহাই পেতে, দেখা মাত্র গলে জল নেটিভক্তরা।  মনামী ঘোষ (Monami...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img