33 C
Kolkata
Saturday, April 20, 2024

ওয়েদার আপডেট, ১৭ ডিগ্রিতে তাপমাত্রার পারদ নেমেছে, জাঁকিয়ে শীত কবে পড়বে?

Must Read

মাসের দ্বিতীয় সপ্তাহের শুরু থেকে এই শীতের তীব্রতা বেড়েছে। রাতের দিকে প্রায় রোজ তাপমাত্রার পারদ অনেকটাই নামছে। শহরতলী কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকায় সর্বনিম্ন তাপমাত্রা রয়েছে ১৭ ডিগ্রি সেলসিয়াসের পাশাপশি। খুব তাড়াতাড়ি জাঁকিয়ে শীত পড়তে পারে বলে জানিয়ছেন আলিপুর আবহাওয়া দপ্তরের বিশেষজ্ঞরা। আজ বৃহস্পতিবার, ১৭ নভেম্বর কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৭.৯ ডিগ্রি সেলসিয়াস থাকতে পারে, যা স্বাভাবিক তাপমাত্রার তুলনায় ২ ডিগ্রি কম। হাওয়া অফিস সূত্রের খবর, কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২৯.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিক তাপমাত্রা অপেক্ষা ১ ডিগ্রি কম। হাওয়া অফিস সূত্রে পূর্বাভাস যে আপাতত আগামী ২৪ ঘন্টা আকাশ পরিষ্কার থাকবে।

আরও পড়ুন -  আবহাওয়ায় ব্যাপক রদবদল হবে, কয়েকটি জেলায়

 পুরুলিয়া, বীরভূমের মত পশ্চিমের জেলাগুলিতে শীত শীত আমেজ অনুভূত হচ্ছে। খুব তাড়াতাড়ি এই জেলাগুলিতেও জাঁকিয়ে শীত পড়বে। তাপমাত্রা কমার সাথে সাথে আবহাওয়া শুষ্ক হয়ে যাবে। জলীয় বাষ্পের পরিমাণ উল্লেখযোগ্যভাবে হ্রাস পাবে। আগামী ৪-৫ দিন তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় ২ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস কম থাকবে।

আরও পড়ুন -  প্রকৃতির অদম্য সৌন্দর্য - তোমার গোলাপি ঠোঁট যেন বলে...

Latest News

Monami Ghosh: ট্যাঙ্ক টপ-শর্টসে আইসক্রিম খেতে ব্যস্ত মনামী গরম থেকে রেহাই পেতে, দেখা মাত্র গলে জল নেটিভক্তরা

Monami Ghosh: ট্যাঙ্ক টপ-শর্টসে আইসক্রিম খেতে ব্যস্ত মনামী গরম থেকে রেহাই পেতে, দেখা মাত্র গলে জল নেটিভক্তরা।  মনামী ঘোষ (Monami...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img