34 C
Kolkata
Thursday, March 28, 2024

Surya Grahan 2022: কোন রাশিতে কী প্রভাব পড়বে সূর্যগ্রহণে? অশুভ সংযোগ

Must Read

জ্যোতিষ বিজ্ঞানীদের কাছে ভাগ্য নির্ণয় করলে তারা আগেই আপনাদের সাবধান করে দিতে পারে।

 যখন বিপদ গোটা দেশবাসীর হয় তখন তাদেরও কিছু করার থাকে না। এমন উদাহরণ আমরা মহাভারতের উপাখ্যানে দেখেছি। কিন্তু ভয়ের বিষয় হচ্ছে সেই একই সংযোগ পূরণে ঘটতে চলেছে পৃথিবীতে।

এক পক্ষ্যেকের মধ্যে দুটি গ্রহন পরে তা পৃথিবীর জন্য খুবই অশুভ বলে মানা হয়। মহাভারতের যুগেও 15 দিনে দুটি সূর্যগ্রহণ হয়েছিল। সে সময় এক মহাযুদ্ধ হয়েছিল যাতে লক্ষাধিক মানুষ নিহত হয়। এই কথাগুলো বলেছেন পন্ডিত শিবপুজন চতুর্বেদী। বৃহস্পতিবার বৈদিক এডুকেশনাল রিসার্চ সোসাইটি আয়োজিত মহাকাশীয় ঘটনার প্রভাব নিয়ে আলোচনায় সভাপতিত্ব করছিলেন তিনি। তিনি বলেন, বর্তমানেও বিশ্বের সর্বত্র উত্তেজনা বিরাজ করছে।

আরও পড়ুন -  New Bride Gift: উপহার নতুন কনের বিয়েতে

বিশ্ব যুদ্ধের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে আছে মানব সমাজ। মানবতা চরম সংকটে পড়েছে বর্তমানে গদি ও সিংহাসন লোভী মানুষদের কাছে। বিশ্বে মানুষ বঞ্চনা, ক্ষুধা ও তীব্র শারীরিক-মানসিক চাপে ভুগছে। কোন সমাধান বুঝতে পারছি না। এমতাবস্থায় মানুষের জ্ঞানের অপর উৎস বেদের শরণাপন্ন হওয়া ছাড়া উপায় নেই। তিনি বলেন, বেদে মহাবিনাশ ও অমঙ্গল এড়াতে অদম্য মন্ত্র ও যজ্ঞের বিধান রয়েছে। এগুলো অবলম্বন করে পৃথিবীকে রক্ষা করা যায়।

আরও পড়ুন -  Iran: মৃত্যু বেড়ে ৮৩, ইরানে বিক্ষোভে

রাশিচক্রের উপর গ্রহনের প্রভাব, এই বছর তুলা রাশিতে সূর্যগ্রহণ রয়েছে। বিভিন্ন রাশিচক্রের উপর প্রভাব কি হবে?

মেষ: নারী দুশ্চিন্তা।
বৃষ: সৌখ্য।
মিথুন: দুশ্চিন্তা।
কর্কট: দুশ্চিন্তা।
সিংহ: সাফল্য।
কন্যা: ক্ষতি।
তুলা: অ্যাম্বুশ।
বৃশ্চিক: ক্ষতি।
ধনু: লাভ।
মকর: সুখ।
কুম্ভ: মনাশ।
মীন:  কষ্ট।

সূর্যগ্রহণ সূতক সময়

25 অক্টোবর সূর্যগ্রহণ হবে। সূর্যগ্রহণ হবে বিকেল ৪টা ৪২ মিনিট থেকে বিকেল ৫টা ২২ মিনিট পর্যন্ত। সূর্যগ্রহণের সূতক সময় শুরু হবে এর ১২ ঘণ্টা আগে। অর্থাৎ 24 অক্টোবর থেকেই শুরু হবে সূর্যগ্রহণ।

আরও পড়ুন -  Rani Mukherjee: রানি আবার কি মা হচ্ছেন?

26 অক্টোবরে গর্ধাবন পূজা, 27 তারিখে চিত্রগুপ্ত পূজা এবং ভাই ফোঁটা। পণ্ডিত রমেশচন্দ্র ত্রিপাঠী ব্যাখ্যা করেছেন যে, কাশী পঞ্চাঙ্গ অনুসারে, সূতক হওয়ার কারণে 26 অক্টোবর গোবর্ধন পূজা হয়। একদিন পরে, 27 অক্টোবর, চিত্রগুপ্ত পূজা এবং ভাই ফোঁটা উদযাপিত হবে। পঞ্চাং অনুসারে, 26 অক্টোবর দুপুর 02:42 মিনিটে দ্বিতীয়া তিথিতে প্রবেশ করা হচ্ছে, যা পরের দিন 27 তারিখ দুপুর 12:45 মিনিট পর্যন্ত থাকবে।

Latest News

ব্লগিং করে টাকা আয় করার কয়েটি পদ্ধতি

ব্লগিং করে টাকা আয় করার কয়েটি পদ্ধতি:  কিভাবে করবেন? এই পোস্টে সেটি নিয়েই আলোচনা করবো।পোস্ট সূচীপত্রঃ ব্লগিং করতে হলে কি কি...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img