40 C
Kolkata
Friday, April 19, 2024

Iran Citizens: ইরান, ইউক্রেন ছাড়ার নির্দেশ দিয়েছে নাগরিকদের

Must Read

ইউক্রেনে থাকা নাগরিকদের দেশটি ত্যাগ করার আহ্বান জানিয়েছে ইরান।

ইরান, ইউক্রেনে ব্যবহার করার জন্য রাশিয়াকে ড্রোন সরবরাহ করছে, ইউক্রেন, যুক্তরাষ্ট্র ও পশ্চিমা দেশগুলোর এমন দাবির মধ্যে তেহরান ও কিয়েভের মধ্যে উত্তেজনা বেড়েছে। ইরানের থেকে এই ঘোষণা এলো।

শুক্রবার ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, বর্তমানে ইউক্রেনে থাকা সমস্ত ইরানি নাগরিকদের নিজের নিরাপত্তার জন্য যুদ্ধবিধ্বস্ত দেশ ত্যাগ করা উচিত। ইরানি তার নাগরিকদের সামরিক উত্তেজনা এবং ক্রমবর্ধমান নিরাপত্তাহীনতার কারণে দেশটিতে ভ্রমণ থেকে বিরত থাকার পরামর্শ দিয়েছে।

আরও পড়ুন -  Iran: ইরানের গোয়েন্দা কর্মকর্তাসহ নিহত ১৯, সন্ত্রাসী হামলায়

আরও বলা হয়েছে, ইউক্রেনের ইরানি নাগরিকদের শান্ত থাকতে এবং প্রয়োজনে কিয়েভে দেশটির দূতাবাসে যোগাযোগ করতে।

ইরানের তৈরি ড্রোন দিয়ে ইউক্রেনে হামলা চালাতে মস্কোর বাহিনীকে সাহায্য করতে ইরানি সামরিকবাহিনীর ড্রোন–বিশেষজ্ঞরা রাশিয়া-অধিকৃত ক্রিমিয়ায় অবস্থান করছে বলে দাবি করেছে হোয়াইট হাউস।

আরও পড়ুন -  UN Official: জাতিসংঘ কর্মকর্তা বলছেন, ‘কেউ জয়ী হবে না’ ইউক্রেন যুদ্ধে

বৃহস্পতিবার হোয়াইট হাউসের জাতীয় নিরাপত্তা মুখপাত্র জন কিরবি সাংবাদিকদের বলেছেন, আমরা মূল্যায়ন করছি যে ইরানের সামরিক কর্মীরা ক্রিমিয়ায় অবস্থান করছে এবং এই অভিযানে রাশিয়াকে সহায়তা করেছিল।

আরও পড়ুন -  Pak Army Chief: রুশ আগ্রাসন ‘অতি দ্রুত’ বন্ধ করতে হবেঃ পাক সেনাপ্রধান

কিরবি বলেন, ক্রিমিয়ার ইরানিরা প্রশিক্ষক এবং প্রযুক্তি সহায়তা কর্মী ছিল এবং রাশিয়ানরা ড্রোন চালাচ্ছিল, যা ইউক্রেনের অবকাঠামোতে উল্লেখযোগ্য ক্ষতি করেছে।

এদিকে বুধবার, ইরানের পররাষ্ট্রমন্ত্রী ক্রোয়েশিয়ান পররাষ্ট্রমন্ত্রী, গর্ডান গ্রিলিক রাডম্যানকে বলেছেন যে তেহরান যুদ্ধের বিরোধিতা করে এবং ইউক্রেনের যে কোনো যুদ্ধরত পক্ষকে অস্ত্র প্রদান থেকে বিরত রয়েছে।

সূত্রঃ  আনাদোলু।

Latest News

Short Film: মুহূর্তে মুহূর্তে ঘনিষ্ঠ দৃশ্য, একদম ভুল করে বাচ্চাদের সামনে দেখা যাবে না

Short Film: মুহূর্তে মুহূর্তে ঘনিষ্ঠ দৃশ্য, একদম ভুল করে বাচ্চাদের সামনে দেখা যাবে না।  Short Film টি ১৮+উদ্ধের জন্য করা...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img