34 C
Kolkata
Tuesday, April 23, 2024

উকিয়োটো পাবলিশিং বই লঞ্চ এবং ফিল্ম মেকিং উদ্যোগের সাথে কলকাতায় দ্য স্টোরি টেলিং কনক্লেভের আয়োজন করেছে

Must Read

মোল্লা জসিমউদ্দিন, কলকাতাঃ   উকিয়োটো পাবলিশিং বই লঞ্চ এবং ফিল্ম মেকিং উদ্যোগের সাথে কলকাতায় দ্য স্টোরি টেলিং কনক্লেভের আয়োজন করেছে।

উকিয়োটো পাবলিশিং প্রকাশনা শিল্পে আশ্চর্যজনকভাবে তার সুপারফাস্ট প্রতিক্রিয়া সময়ের জন্য প্রবণতা এবং তার লেখকদের দ্বারা গত কয়েক বছর ধরে কথা বলেছে। প্রকাশনা ডোমেনে সবচেয়ে দ্রুত বর্ধনশীল কোম্পানিগুলির মধ্যে একটি হিসাবে, কোম্পানির আর্থিক ও নেটওয়ার্ক বৃদ্ধি ২০০%-এর বেশি, যা দ্রুত গতিতে বৈচিত্র্য ও উদ্ভাবনে তার দক্ষতা প্রদর্শন করছে।

প্রতিষ্ঠাতা ও সিইও: অর্জুন চৌধুরী

২০১৯ সালের ডিসেম্বর থেকে, উকিয়োটো পাবলিশিং সাহিত্য ক্ষেত্রে প্রতিভা উদযাপন শুরু করে। লেখকদের তাদের মনোনয়ন জমা দিতে হবে, তারপরে কিউরেশন এবং নির্বাচন করতে হবে। কলকাতা অধ্যায়ের বৈঠকে কিছু উল্লেখযোগ্য পুরস্কারপ্রাপ্ত লেখকদের মধ্যে রয়েছেন, ভাস্বর মুখার্জি, গোপাল লাহিড়ী, লি আলেকজান্ডার নোলান, ডঃ সৌমেন্দ্রনাথ বন্দ্যোপাধ্যায় এবং আরও অনেকে।

আরও পড়ুন -  Virat Kohli: কিং কোহলি ৩টি বিস্ময়কর রেকর্ড গড়লেন, একেই বলে অধিনায়কত্ব

কলকাতার দ্য স্টোরি টেলিং কনক্লেভে মনমোহন সাদনার লেখা “বাবলু” নামের একটি শর্ট ফিল্মও দেখানো হয়েছিল। এটি কোম্পানির সুইনোস ব্র্যান্ডের অধীনে ছিল যা খুচরা কার্যক্রম এবং চলচ্চিত্র নির্মাণের প্রক্রিয়াগুলিতে উদ্যোগী হয়েছিল। পরবর্তী উদ্দেশ্যগুলি হল ওটিটি, ওয়েব সিরিজ এবং অনুরূপ অন্যান্য ফিল্ম তৈরি করার জন্য উকিওটোর সম্পূর্ণ ক্যাটালগ তৈরি করা এবং যোগ্য ফিল্ম উৎসবে বিশেষ স্ক্রিনিং এবং অ্যাপ্লিকেশন সহ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র তৈরির জন্য স্বাধীন প্রকল্প গ্রহণ করা।

তার বইয়ের ক্যাটালগে, উকিয়োটো পূর্ভা গ্রোভারের স্মৃতিকথার মতো সি, নীথা রমনের ক্রাইসালিস-এ কামিং-অফ-এজ ড্রামা, কোল্লুরুর ব্লু ইগল-এ সারদা কোল্লুরুর রোম্যান্স রহস্যের সাথে ছিটিয়ে দেওয়া -এর মতো বেস্টসেলারদের একটি সমৃদ্ধ লাইন-আপ নিয়ে গর্ব করে।

আরও পড়ুন -  Yuvaan Chakraborty: শুভশ্রী অভিনীত বস ‘ঝিঙ্কুনাকুর’ গানের সঙ্গে তুমুল নাচ ছোট্ট ইউভানের !

অনুষ্ঠানে প্রধান অতিথি, মেজর জেনারেল, শ্রী অরুণ রয়, প্রাক্তন ডিজিপি আসাম পুলিশ এবং আইপিএস শ্রী জয়ন্ত নারায়ণ চৌধুরী এবং চলচ্চিত্র নির্মাতা শ্রী আনশুল সিনহা উপস্থিত ছিলেন।

কোম্পানি সম্পর্কে বলতে গেলে, উকিয়োটো পাবলিশিং হল একটি ঐতিহ্যবাহী প্রকাশনা সংস্থা এবং ২০০০+ দেশীয় এবং আন্তর্জাতিক লেখকের একটি সম্প্রদায় তৈরি করেছে এবং ২০১৯ সাল থেকে প্রকাশিত ৪৫০০ টিরও বেশি বই রয়েছে।

তাদের লেখকদের সমর্থন করতে এবং তাদের বইগুলি বিশ্বব্যাপী পৌঁছেছে তা নিশ্চিত করতে, তারা একটি তৈরি করেছে ৭০+ দেশে শক্তিশালী বিতরণ নেটওয়ার্ক। প্রকৃতপক্ষে, তারা ইতিমধ্যে ২,০০,০০০-এরও বেশি বই পেপারব্যাক হিসাবে প্রকাশ করেছে। তাদের লজিস্টিক চ্যানেলের সাহায্যে, গ্লোবাল বুকস্টোর বিশ্বের যেকোনো জায়গায় পেপারব্যাক এবং হার্ডব্যাক পাঠাতে পারে।

আরও পড়ুন -  স্বাস্থ্য ক্ষেত্র সম্পর্কে বিশ্বব্যাঙ্ক এবং উচ্চস্তরীয় গোষ্ঠীর সঙ্গে পঞ্চদশ অর্থ কমিশনের বৈঠক

উকিয়োটো-এর বর্তমান জনশক্তি এবং পরামর্শক ঘাঁটিগুলি ভারত, ফিলিপাইন, রাশিয়া এবং নাইজেরিয়াতে রয়েছে যেখানে তারা প্রাথমিকভাবে বইয়ের সোর্সিং এবং বই বিতরণ, লঞ্চ, বুক রিডিং এবং নেটওয়ার্কিং সাক্ষাৎ সহ প্রধান অফলাইন কার্যক্রম পরিচালনার উপর নজর দিয়ে থাকে।

ভারত থেকে শুরু করে, উকিয়োটো বই পড়ার সংস্কৃতিকে উৎসাহিত করার এবং সৃজনশীল উদ্যোগে জড়িত হওয়ার লক্ষ্যে প্রকাশনার সাথে ইভেন্ট এবং ক্রিয়াকলাপগুলিকে মিশ্রিত করার “নিমগ্ন অভিজ্ঞতা” তৈরি করেছে। ভিয়েতনাম, বাংলাদেশ, ফিলিপাইন এবং মালয়েশিয়ার মতো অন্যান্য স্থানের ইভেন্টগুলি শীঘ্রই ২০২৩ সালে অনুসরণ করতে চলেছে।

Latest News

জন্মভিটে আমায় টানে ভীষণ ভাবে

জন্মভিটে আমায় টানে ভীষণ ভাবে।  জন্মভিটে টান মনের কোণে এক অস্পষ্ট টান, জন্মভিটে যেখানে, সেই ডাক শুনতে পাই। ছোটবেলার স্মৃতি, সুখের দিন, সব মিশে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img