28 C
Kolkata
Saturday, November 26, 2022

Jammu and Kashmir: গলা কেটে হত্যা, জম্মু-কাশ্মীরের ডিজিপিকে

Must Read

 কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের তিন দিনের সফরের মধ্যেই জম্মু ও কাশ্মীরের কারা বিভাগের ডিজিপিকে হত্যার অভিযোগ উঠল। খুনের দায় স্বীকার করল লস্কর-ই-তইবার ভারতীয় শাখা ‘পিপিলস অ্যান্টি ফ্যাসিস্ট ফোর্স’ (পিএএফএফ)।

সোমবার জম্মুর উদাইওয়ালায় এক বন্ধুর বাড়ি থেকে ডিজিপি হেমন্তকুমার লোহিয়ার (৫৭) দেহ উদ্ধার করা হয়। তার গলা কাটা ছিলো এবং দেহে পোড়া চিহ্ন ছিল বলে জানিয়েছে পুলিশ। তার সরকারি বাসভবন সংস্কারের কাজ চলায় বর্তমানে তার বন্ধু রাজীব খাজুরিয়ার বাড়িতে সপরিবারে ছিলেন।

জম্মুর ডিজিপি দিলবাগ সিংহ জানিয়েছেন, প্রথমে লোহিয়াকে শ্বাসরোধ করে খুন করা হয়। তার পর ভাঙা কেচাপের বোতল ব্যবহার করে তার গলা কেটে ফেলে এবং খুনের পর লোহিয়ার দেহ পোড়ানোর চেষ্টা করা হয়েছিল।

 খুনের অভিযোগে লোহিয়ার ২৩ বছর বয়সী ইয়াসির আহমেদ নামে গৃহকর্মীকে সন্দেহ করছে পুলিশ। ঘটনার পর থেকেই পলাতক রয়েছে। তার বাড়ি জম্ম ও কাশ্মীরের রামবন জেলায়। তার খোঁজে তল্লাশি অভিযান শুরু করেছে পুলিশ।

জম্মুর সিনিয়র পুলিশ অফিসার মুকেশ সিং জানিয়েছেন, ইয়াসির আহমেদ গুরুতর বিষণ্নতায় ভুগছিলেন। ঘটনাস্থল থেকে অস্ত্র, একটি ভাঙা কেচাপের বোতল এবং একটি ডায়েরির মতো প্রমাণ উদ্ধার করা হয়েছে।

 পিএএফএফ-এর তরফে ডিজিপিকে হত্যার দায় স্বীকার করে এক প্রেস বিবৃতিতে বলা হয়েছে, আমাদের বিশেষ বাহিনী উদাইওয়ালা, জম্মুতে অভিযান চালিয়ে পুলিশের ডিজি লোহিয়াকে হত্যা করেছে। বিবৃতিতে আরও বলা হয়েছে, এত নিরাপত্তাবেষ্টনীর মধ্যে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সফরে এটা একটা ছোট উপহার। এছাড়াও আগামী দিনে এই রকম আরও হামলা চালানো হবে বলে হুঁশিয়ারি দিয়েছে তারা।

সূত্রঃ  এনডিটিভি।  ফাইল ছবি।

Latest News

প্রথম তুষারপাত বার্লিনে

বার্লিনে 2022 সালের প্রথম তুষারপাত। সম্প্রতি শুরু হয়েছে। মনে হচ্ছে যেন তুলো উড়ছে আকাশে বাতাসে। ছবিঃ পৌষালি পালুই।
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img