27 C
Kolkata
Friday, March 29, 2024

কেন্দ্রীয় কর্মীদের ওপর বড়সড় প্রভাব পড়বে, ডিএ বাড়ানোর আগে নিয়ম পরিবর্তন হল

Must Read

বর্তমানে কেন্দ্রীয় কর্মীরা মহার্ঘ ভাতা বা ডিএ পাওয়ার জন্য অপেক্ষা করছেন। মাঝেই কেন্দ্রীয় সরকার তাদের কর্মচারীদের জন্য এটি গুরুত্বপূর্ণ পরিবর্তন এনেছে, অবশ্যই জেনে নেওয়া দরকার আপনার।

 কেন্দ্রীয় সরকার তাদের কর্মচারীদের পদোন্নতির জন্য নূন্যতম যোগ্যতা পরিষেবার নিয়ম পরিবর্তন করেছে। এই প্রতিবেদনটি শেষ পর্যন্ত পড়ুন।

সম্প্রতি কেন্দ্রীয় সরকারের অধীনস্থ ডিপার্টমেন্ট অফ পার্সোনাল অ্যান্ড ট্রেনিং বা DoPT সম্প্রতি একটি নোটিশ জারি করে এই ন্যূনতম যোগ্যতা পরিষেবার নিয়ম পরিবর্তনের ঘোষণা করেছে। এবার থেকে স্তর অনুযায়ী পদোন্নতির জন্য প্রয়োজনীয় যোগ্যতা থাকতে হবে।

আরও পড়ুন -  সাবধান হয়ে যান, না হলে দিতে হবে ৫,০০০ টাকা জরিমানা, আয়কর রিটার্ন দাখিলকারীদের জন্য ঘোষণা

উদাহরণস্বরূপ বলা যেতে পারে, লেভেল ১ থেকে লেবেল ২ এর পদোন্নতির জন্য ৩ বছরের পরিষেবার প্রয়োজন রয়েছে। একই সময়ে লেভেল ২ থেকে লেভেল ৪ এ পদোন্নতির জন্য ৮ বছর কাজ করতে হবে। লেভেল ৪ থেকে লেভেল ৬ এ যাওয়ার জন্য ১০ বছরের চাকরি বাধ্যতামূলক। এরকমভাবে লেভেল ১৭ অব্দি চাকরির নিয়মে পরিবর্তনের আনা হয়েছে।

আরও পড়ুন -  Central Government: গ্যাস সিলিন্ডার এবার রেশন দোকানেই মিলবে, পরিকল্পনা করছে কেন্দ্র

ইতিমধ্যেই ডিপার্টমেন্ট অফ পার্সোনাল এন্ড ট্রেনিং প্রত্যেকটি বিভাগকে যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে নিয়োগ এবং পদোন্নতি করতে বলা হয়েছে। কেন্দ্রীয় কর্মচারী এবং পেনশনভোগীরা বর্তমানে মহার্ঘ ভাতার জন্য অপেক্ষা করছে। ধারণা করা হচ্ছে চলতি মাসের শেষের দিকে সরকার DA বৃদ্ধি নিয়ে ঘোষণা করবে। সপ্তম বেতন কমিশনের সুপারিশের ভিত্তিতে অর্ধ বার্ষিক ডিএ ২ গুণ বৃদ্ধি করা হতে পারে।

আরও পড়ুন -  রাজ্য/কেন্দ্রশাসিত অঞ্চলগুলির কাছে কোভিড-১৯ টিকার যোগান সম্পর্কিত সর্বশেষ তথ্য

Latest News

Web Series: উল্লুর সবচেয়ে হট ওয়েব সিরিজ মুক্তি পেয়েছে, বাচ্চাদের সামনে দেখা যাবে না

Web Series টি ১৮+উদ্ধের জন্য করা হয়েছে। এই যুগে ব্যস্ততা এত বেশি বেড়েছে মানুষের হাতে সময় নেই বলা চলে।...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img