30 C
Kolkata
Tuesday, October 4, 2022

আসছেন অমিত শাহ, কলকাতার ৩ টি পুজো উদ্বোধন করতে

Must Read

শুরু হয়ে গেছে বাঙালির সবচেয়ে বড় উৎসব দুর্গোৎসব। রাজ্যেতে পুজো উদ্বোধন করতে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

 EZCC দলের দুর্গাপুজোর পাশাপাশি সজল ঘোষের সন্তোষ মিত্র স্কোয়ারের পূজা ও সল্টলেকের আরো একটি পুজো উদ্বোধন করতে পারেন হেভিওয়েট নেতা।

বিজেপি সূত্রে জানা গিয়েছে, মহালয়ার দিন দিল্লি থেকে একটি প্রতিনিধি দল এসে অমিত শাহর যাত্রাপথ পরিদর্শন করবেন এবং সবকিছু ঠিক থাকলে তৃতীয় বা চতুর্থীতে পুজো উদ্বোধন করবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

 এই বছর যে প্রথম এমনটা নয়। ২০২০ সালে সল্টলেকে একটি পূজা উদ্বোধন করতে এসেছিলেন অমিত শাহ। তখন লোকসভা নির্বাচনে ১৮ টি আসন দখল করার পর গেরুয়া শিবিরের উৎসাহ ছিল তুঙ্গে। চলতি বছর বিধানসভা নির্বাচনে ভরাডুবি ফলাফল করেছে বিজেপি। তাই দলের অন্তদ্বন্দ্বের মাঝে নিজে এসে বাঙ্গালীদের ইমোশন নিয়ে কিছুটা হলেও রাজনীতির পথে বিজেপির পথ সুগম করতে তিনটি পুজো উদ্বোধন করবেন অমিত শাহ।

পুজো উদ্বোধন করার খেলাতে পিছিয়ে নেই তৃণমূল কংগ্রেসও। সল্টলেকের এফডি ব্লকের পূজোর উদ্বোধন করেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। টালা প্রত্যয় এবং শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের পুজো উদ্বোধন করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

জেলার বেশ কিছু পুজো মমতার হাত ধরেই উদ্বোধন হবে। আসলে চলতি বছরের পুজো বেশ স্পেশাল বাঙ্গালীদের জন্য। রাজ্য সরকারের অনুপ্রেরণায় ইউনেস্কো দুর্গা পূজাকে হেরিটেজ স্বীকৃতি দিয়েছে। তাই করোনাকাল কাটিয়ে আবারো পুরনো উদ্যমে পুজো সেলিব্রেট করার জন্য তৈরি বাংলা।

Latest News

দুর্গাপূজো – ২০২২

বেহালা'র বিভিন্ন অঞ্চলের দুর্গা প্রতিমা ও মণ্ডপ। ছবিঃ সৌমিত্র মৌলিক।
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img