27 C
Kolkata
Saturday, January 28, 2023

Bezos-Musk-Zuckerberg: বেজোস-মাস্ক-জাকারবার্গ, বিপুল সম্পদ খোয়ালেন একদিনেই

Must Read

 বিপুল সম্পদ খুইয়েছেন যুক্তরাষ্ট্রের শীর্ষ ধনকুবেররা। যুক্তরাষ্ট্রের পুঁজিবাজারে মূল্যস্ফীতির নেতিবাচক প্রভাবে গত মঙ্গলবার এমন ক্ষতির মুখে পড়েন তারা।

ধনকুবেরের এই বিপুল লোকসানের খবর জানিয়েছে ব্লুমবার্গ বিলিয়োনেয়ার্স ইন্ডেক্স।

বিশ্বের প্রথম ১০ জন ধনকুবেরদের দৈনিক লাভ-লোকসানের খতিয়ান রাখে ব্লুমবার্গ বিলিয়োনেয়ার্স ইন্ডেক্স। সূচক অনুযায়ী, সবচেয়ে বেশি সম্পদ খুইয়েছেন আমাজনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) জেফ বেজোস। বেজোসের এক দিনে ৯৮০ কোটি ডলার হারিয়েছেন। টেসলার প্রতিষ্ঠাতা ও বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্কের লোকসান হয়েছে ৮৩৫ কোটি ডলার।

ব্লুমবার্গের তালিকায় লোকসানের ঘরে রয়েছেন মার্ক জাকারবার্গ, ল্যারি পেজ, সার্গেই ব্রিন এবং স্টিভ বলমার। ৫.৬ বিলিয়ন ডলারে সম্পদ হারিয়েছেন ফেসবুকের মূল প্রতিষ্ঠান মেটার সিইও মার্ক জাকারবার্গ। ল্যারি পেজ ৫২০ কোটি ডলার খুইয়েছেন।

সার্গেই ব্রিন এবং স্টিভ বলমার প্রত্যেকেই এক দিনে ৪০০ কোটি ডলার করে খুইয়েছেন। অন্য দিকে, তালিকায় অন্য দু’জন ওয়ারেন বাফেট এবং বিল গেটসের হাত গলে বেরিয়ে গিয়েছে যথাক্রমে ৩৪০ এবং ২৮০ কোটি ডলার।

 ভারতের ধনকুবেররা লোকসানের বদলে বিপুল লাভ করেছেন বলে জানিয়েছে ব্লুমবার্গ। ব্লুমবার্গের এই তালিকায় মোটে দু’জন ভারতীয় রয়েছেন। রিলায়্যান্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর আম্বানী এবং আদানি গোষ্ঠীর প্রতিষ্ঠাতা গৌতম আদানি। ব্লুমবার্গের পরিসংখ্যান জানিয়েছে, একদিনে যুক্তরাষ্ট্রের প্রায় ১ বিলিয়ন ডলার মুনাফা করেছেন আম্বানী। বিশ্বের তৃতীয় ধনী আদানির পকেটে ঢুকেছে প্রায় দেড় বিলিয়ন ডলার।

সূত্রঃ  এনডিটিভি। ছবিঃ সংগৃহীত।

Latest News

সরস্বতী পূজো

সরস্বতী পূজো। কলকাতা হাইকোর্ট নিজস্ব ছবি।
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img