30 C
Kolkata
Thursday, April 25, 2024

iPhone 14: যেসব পণ্য আনলো অ্যাপল আইফোন ১৪-‘র সাথে

Must Read

 ৪টি স্মার্টফোন এনেছে অ্যাপল।

আইফোন ১৪, আইফোন ১৪ প্লাস, আইফোন ১৪ প্রো, আইফোন ১৪ প্রো ম্যাক্স। আইফোন ১৪ ও আইফোন ১৪ প্লাস ডিসপ্লের উপরে আগের মতো নচ ব্যবহার হলেও আইফোন ১৪ প্রো, আইফোন ১৪ প্রো ম্যাক্স মডেলের ডিসপ্লের উপরে পিল কাট-আউট দেখা গিয়েছে।

 এই উন্মাদনা নতুন সিরিজ আসার সময় যেমন শুরু হয় তেমনি দেখা যায় নতুন সিরিজ আসার খবরেও। আইফোন ১৩ লঞ্চ হওয়ার পর থেকেই আইফোন ১৪ নিয়ে শুরু হয় নানা জল্পনা কল্পনার।

আইফোন ১৪ এর বিশেষ কিছু ফিচারের মধ্যে আছে, এতে থাকছে না কোনো সিম স্লট। ই-সিম ব্যবহারের সুযোগ থাকছে ফোনগুলোতে। সব দেশের জন্য এই ফিচার থাকবে কি না তা এখনো বলা মুশকিল।

আরও পড়ুন -  Quran App: কোরআন অ্যাপ সরিয়ে নিলো অ্যাপল

  নতুন ৪টি ফোনেই থাকছে স্যাটেলাইট কানেক্টিভিটি। বিপদের সময় ফোনে নেটওয়ার্ক না থাকলে কৃত্রিম উপগ্রহের সঙ্গে যুক্ত হয়ে মেসেজ পাঠাতে পারবে ফোনগুলো। কোন কারণে গাড়ি দুর্ঘটনার কবলে পড়লে তা নিজে থেকেই বুঝে নিয়ে প্রয়োজনীয় মেসেজ নিজে থেকেই পাঠাতে পারবে।

অ্যাপল আরও কিছু পণ্যের ঘোষণা করেছে।

ওয়াচ সিরিজ ৮ এবারের আয়োজনে অ্যাপল ওয়াচ সিরিজ ৮, অ্যাপল ওয়াচ আল্ট্রা, অ্যাপল ওয়াচ এসই২ মডেলের ঘোষণা দিয়েছে সংস্থাটি।এরমধ্যে সবথেকে সস্তার মডেল অ্যাপল ওয়াচ এসই২। প্রথম জেনারেশনের দুর্দান্ত সাফল্যের পরে এই বাজেট স্মার্টওয়াচের দ্বিতীয় জেনারেশন লঞ্চ করল মার্কিন টেক কোম্পানিটি। একই সঙ্গে এনডুয়ারেন্স স্পোর্টসের ক্রীড়াবিদদের জন্য লঞ্চ হয়েছে অ্যাপল ওয়াচ আল্ট্রা।

আরও পড়ুন -  Janmashtami: জন্মাষ্টমীর গোপাল পূজিত হচ্ছে, বাংলার ঘরে ঘরে

ওয়াচ সিরিজ ৮-এ আছে দ্রুত গতির এস ৮ চিপ। রক্তচাপ, তাপমাত্রা পরিমাপের মতো সুবিধা থাকছে। নতুন স্মার্ট ডিভাইস হিসেবে ওয়াচ প্রোও অ্যাপলপ্রেমীদের নজর কাড়তে পারে। ফ্ল্যাট এজ ডিসপ্লে ব্যবহৃত হয়েছে। আছে মহিলাদের জন্য বিশেষ সেন্সর। মহিলা ব্যবহারকারীরা কবে পিরিয়ড শুরু হবে তা আগেই জেনে নিতে পারবেন।

আরও পড়ুন -  Apple: আইফোন-১৪ উন্মুক্ত হলো

এয়ারপডস প্রো ২ অ্যাপলের সিইও টিম কুক অ্যাপলের এয়ারপডস প্রো-এর একটি নতুন মডেল ঘোষণা করেছেন, যা নয়েজ-বাতিল করার সঙ্গে ওয়্যারলেস ইয়ারবাড হিসেবে কাজ করবে। এয়ারপডস প্রো ২ সংস্করণটি উন্নত গতির ব্লুটুথ সমর্থন করবে। এতে হৃৎস্পন্দন মাপার সুবিধাও যুক্ত করা হয়েছে। ২৩ সেপ্টেম্বর থেকে এটি বাজারে আসবে। দাম হবে ২৪৯ মার্কিন ডলার।

সূত্রঃ  সিএনএন। ছবিঃ সংগৃহীত।

Latest News

কথা দিয়েছিলো ফিরে আসবে!

কথা দিয়েছিলো ফিরে আসবে! সূর্য ডুবে গেল পশ্চিম আকাশে, তারা জ্বলে উঠেছে রাতের আকাশে। চাঁদের আলোয় ঝিকিমিকি করে পৃথিবী, কিন্তু তোমার অভাব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img