35 C
Kolkata
Friday, April 19, 2024

মহারাষ্ট্রে রাজনৈতিক সমস্যা শুরু, শিন্ডে এবং বিজেপি শিবিরে

Must Read

একনাথ শিন্ডে এবং বিজেপি শিবিরের মধ্যে সম্পর্কে কি চির ধরতে শুরু করেছে? সুত্রের খবর, বিজেপি নেতৃত্বের সঙ্গে নানা বিষয়ে মতপার্থক্য তৈরি হতে শুরু করেছে একনাথ শিবিরের।

 ফলে মহারাষ্ট্রে রাজনৈতিক পরিস্থিতি টালমাটাল হতে পারে বলে আশঙ্কা করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। হিন্দুস্তান টাইমসের সংবাদপত্র থেকে উঠে আসছে, পদ্ম শিবিরের একাংশ মনে করছেন, মুখ্যমন্ত্রীর কুরসিতে একনাথ বসলেও, আসল সরকার চালাচ্ছে বিজেপি।

সম্প্রতি মহারাষ্ট্রের বিজেপি সভাপতি চন্দ্রশেখর বাওয়ানকুলে দাবি করেছিলেন, রাজ্যের পরবর্তী মুখ্যমন্ত্রী হবেন দেবেন্দ্র ফরণবিশ। চলতি বছরের গত ৩০ শে জুন বিজেপির সঙ্গে সন্ধির পর একনাথকে মুখ্যমন্ত্রীর সিংহাসন ছেড়ে দিয়েছিলেন মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী। দেবেন্দ্রকে প্রশংসায় ভরিয়ে দিয়েছিলে একনাথ। পাশাপাশি দেবেন্দ্র ফরণবিশের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছিলেন একনাথ।

আরও পড়ুন -  ১৬ জনের প্রাণহানি ক্রেন ভেঙে

 মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী হিসেবে কাজ চালাচ্ছেন দেবেন্দ্র। তবে মুখ্যমন্ত্রী তো নিয়ে চন্দ্রশেখরের এহেন মন্তব্য প্রকাশ্যে আসতে না আসতেই ২০২৪ সালের পর একনাথের মুখ্যমন্ত্রীর কুরসী নিয়ে একপ্রকার অনিশ্চয়তা তৈরি হয়েছে বলে মনে করছেন তার শিবিরের একাংশ। চন্দ্রশেখর একা নন, ভুল ধানা লোকসভার কেন্দ্র নিয়ে একনাথ শিবির বনাম বিজেপি শিবিরের মধ্যে শুরু হয়েছে জটিলতা। এই মুহূর্তে ওই কেন্দ্রটি রয়েছে একনাথ শিবিরের নেতা প্রতাপ যাদবের কাছে। কিন্তু ২০২৪ সালের লোকসভা নির্বাচনে ওই কেন্দ্রে তারা প্রার্থী দেবে বলে ঘোষণা করেছে বিজেপি।

আরও পড়ুন -  Bhojpuri Song: নীরাহুয়ার সঙ্গে ঘনিষ্ঠ অভিনেত্রী মধু প্রবল বর্ষণে, ইন্টারনেটে ছড়াল ভিডিও

শীঘ্রই ওই কেন্দ্রে যেতে চলেছেন বিজেপির সর্বভারতীয় সাধারণ সম্পাদক ভূপেন্দ্র যাদব। তাদের সঙ্গে কোন রকম আলোচনা না করেই একতরফাভাবে সিদ্ধান্ত ঘোষণা করা হয়েছে বলে অসন্তুষ্ট হয়েছে একনাথ শিবির। নাম প্রকাশে অনিচ্ছুক শিন্ডে শিবিরের একজন মন্ত্রী বলছেন, ‘আগামী লোকসভা নির্বাচনে নিজেদের আসন ধরে রাখতে নিজেদের মতাদর্শ বদলেছেন ১২ জন সংসদ। অথচ কয়েক মাসের মধ্যেই তাদের সঙ্গে কোনো কথা না বলে একতরফা সিদ্ধান্ত নিতে শুরু করেছে বিজেপি। আরো কয়েকটি লোকসভা কেন্দ্রে প্রার্থী পদ নিয়ে শুরু হয়েছে সমস্যা। দুই পক্ষের মধ্যে মতপার্থকও তৈরি হতে পারে এই নিয়ে।’

আরও পড়ুন -  Weather Update: ঘূর্ণাবর্ত তৈরি হচ্ছে বঙ্গোপসাগরে, প্রবল বৃষ্টির সতর্কতা জারি ৩ জেলায়

 একনাথ শিবিরের একাংশ মনে করছেন, আগামী দিনের পুরসভা নির্বাচনে আসন বন্টন নিয়ে বিজেপির সঙ্গে তাদের সমস্যা তৈরি হতে পারে। একনাথ শিবির চাইছে একেবারে সমান ভাবে আসন বন্টন করা হোক।

Latest News

Short Film: মুহূর্তে মুহূর্তে ঘনিষ্ঠ দৃশ্য, একদম ভুল করে বাচ্চাদের সামনে দেখা যাবে না

Short Film: মুহূর্তে মুহূর্তে ঘনিষ্ঠ দৃশ্য, একদম ভুল করে বাচ্চাদের সামনে দেখা যাবে না।  Short Film টি ১৮+উদ্ধের জন্য করা...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img