31 C
Kolkata
Friday, April 19, 2024

Taiwan: সামরিক তৎপরতার যুক্তরাষ্ট্রের, তাইওয়ানের কাছে

Must Read

মার্কিন নৌবাহিনীর যুদ্ধজাহাজ এবং বিমান আগামী দুই সপ্তাহের মধ্যে তাইওয়ান প্রণালীতে ট্রানজিট করবে বলে এক বিবৃতি প্রকাশ করেছে হোয়াইট হাউস। শুক্রবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে আরটি।

হাউস স্পিকার ন্যান্সি পেলোসির সফরের প্রতিক্রিয়া চীন তাইওয়ানের চারপাশে ব্যাপক মহড়া শুরু করে এবং দ্বীপ জুড়ে ক্ষেপণাস্ত্র নিক্ষেপের পর এই পদক্ষেপ নিলো যুক্তরাষ্ট্র।

আরও পড়ুন -  বিধ্বস্ত যুক্তরাষ্ট্র, দুই হাজার ফ্লাইট বাতিল, তীব্র তুষারঝড়

মার্কিন ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিলের মুখপাত্র জন কিরবি জানিয়েছেন, পরিস্থিতি পর্যবেক্ষণ করতে মার্কিন বিমানবাহী রণতরী ইউএসএস রোনাল্ড রিগান এবং তার সহযোগীদের তাইওয়ানের কাছাকাছি থাকার নির্দেশ দিয়েছে পেন্টাগন।

আরও পড়ুন -  প্রত্নতাত্ত্বিক সর্বেক্ষণ দপ্তরের আওতাধীন সমস্ত কেন্দ্রীয় সুরক্ষিত স্মৃতিসৌধগুলি ৬ই জুন থেকে খুলবে : শ্রী প্রহ্লাদ সিং প্যাটেল

চীনা ক্ষেপণাস্ত্র পরীক্ষাকে দায়িত্বজ্ঞানহীন উল্লেখ করে ওই এলাকায় চীনা সামরিক মহড়ার নিন্দা করেছেন কিরবি। তিনি অভিযোগ করেন তাইওয়ান প্রণালী এবং অঞ্চলে শান্তি ও স্থিতিশীলতা নষ্ট করছে চীন। রিগান এবং তার সহগামী জাহাজগুলি বর্তমানে জাপানে অবস্থান করছে। চীনা আপত্তির বিরুদ্ধে হাউস স্পিকার ন্যান্সি পেলোসি তাইপেই সফরকে ঘিরে সাম্প্রতিক দিনগুলিতে পূর্ব চীন সাগরে মোতায়েন করা হয়েছিল। ছবিঃ সংগৃহীত।

আরও পড়ুন -  পাল্টে যাবে বার্থ সার্টিফিকেটের সবকিছুই আগামী মাস থেকে, বিস্তারিত জেনে নিন–BIRTH CERTIFICATE RULES

Latest News

Short Film: মুহূর্তে মুহূর্তে ঘনিষ্ঠ দৃশ্য, একদম ভুল করে বাচ্চাদের সামনে দেখা যাবে না

Short Film: মুহূর্তে মুহূর্তে ঘনিষ্ঠ দৃশ্য, একদম ভুল করে বাচ্চাদের সামনে দেখা যাবে না।  Short Film টি ১৮+উদ্ধের জন্য করা...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img