Home Office Law: হোম অফিস আইন চালু হচ্ছে, নেদারল্যান্ডসে

Published By: Khabar India Online | Published On:

 নেদারল্যান্ডসে হোম অফিস আইন চালু হচ্ছে বলে প্রতিবেদন প্রকাশ সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়, গত সপ্তাহে ডাচ্‌ পার্লামেন্টের নিম্নকক্ষে হোম অফিস বিল পাস হয়েছে। এখন বিলটি সিনেটের অনুমোদন পেলেই দেশটিতে হোম অফিসের বিষয়টি আইনি স্বীকৃতি পাবে। কোনো কর্মী হোম অফিস করার আবেদন জানালে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান সেই আবেদন খারিজ করে দিতে পারে। নতুন আইন সিনেটের অনুদোন পেলে কর্মীর এই আবেদন প্রতিষ্ঠানকে রাখতেই হবে। এরপরও যদি প্রতিষ্ঠান কর্মীকে সেই অনুমতি না দেয়, তাহলে উপযুক্ত কারণ দেখাতে হবে।

আরও পড়ুন -  2022 এর আইপিএল সূচি প্রকাশ, CSK vs KKR প্রথম খেলা

নেদারল্যান্ডসের প্রতিনিধি পরিষদের সদস্য ও হোম অফিস বিল উত্থাপনকারীদের একজন সেনা মাতুগ বলেন, আইনটি অনুমোদন পেলে কর্মীরা ভালো কর্মজীবনের ভারসাম্য খুঁজে পাবেন এবং অফিসে যাতায়াতে যে সময় ব্যয় হয়, অনেক কমে যাবে।

আরও পড়ুন -  Qatar World Cup-2022: ৮টি দল আজ মাঠে নামবে, নেদারল্যান্ডস-কাতারসহ

প্রতিবেদনে আরও বলা হয়, মূলত নতুন বিলটি নেদারল্যান্ডসের ফ্লেক্সিবল ওয়ার্কিং অ্যাক্ট–২০১৫–এর একটি সংশোধনী। এই সংশোধনীতে কর্মীদের কাজের সময়, অফিসের সময়সূচি, এমনকি কাজের স্থান পরিবর্তনের সুযোগ রাখা হয়েছে।

আরও পড়ুন -  সাকিব মাঠে ফেরার অপেক্ষায়

করোনা সংক্রমণ কমে যাওয়ায় বিশ্বে যখন হোম অফিস থেকে কর্মীদের অফিসে সশরীর হাজির হয়ে কাজ করানোর চেষ্টা চালিয়ে যাওয়া হচ্ছে, ঠিক সেই সময় নেদারল্যান্ডস কর্মীদের সুবিধা দিতে হোম অফিস আইন চালু করতে যাচ্ছে। ছবিঃ সংগৃহীত।