34 C
Kolkata
Thursday, March 28, 2024

Facebook: ফেসবুকে বন্ধুর সংখ্যা কি ভাবে বাড়াবেন? চলুন

Must Read

 অনেক দিন ধরেই ফেসবুক ব্যবহার করলেও অনেকের বন্ধু তালিকায় বন্ধুর সংখ্যা খুব বেশি হয় না।  এমনকি আপনি কাউকে বন্ধু হওয়ার জন্য রিকোয়েস্ট পাঠালেও অনেকেই তা ক্যানসেল করে দেয়।

কিন্তু কিছুটা কৌশল অবলম্বন করলে আপনি দ্রুত সময়ের মধ্যেই ফেসবুকে অসংখ্য বন্ধু বানিয়ে ফেলতে পারবেন। বন্ধু বাড়ানো কিছু কৌশল।

  • প্রোফাইল বায়ো

 ফেসবুক প্রোফাইল সঠিকভাবে সাজানো দরকার। কোনো প্রোফাইল থেকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাওয়ার পর সবাই সেই প্রোফাইল সম্পর্কে খুঁটিয়ে দেখেন। সেই জন্য প্রোফাইলে বায়ো ভালো করা দরকার।

  • আইডিতে নিজের ছবি দেবেন  
আরও পড়ুন -  Odisha Train Accident: ১০১ জনের পরিচয় শনাক্ত হয়নি, ওড়িশায় ভয়াবহ ট্রেন দুর্ঘটনার

কেও কেও ফেসবুক ব্যবহারকারী রয়েছেন যারা নিজের ডিপিতে ফল, ফুল এবং গাছসহ বিভিন্ন ধরনের অপ্রাসঙ্গিক ছবি দিয়ে রাখেন। এই কারণে অন্য অ্যাকাউন্টের কাছে এই ধরনের প্রোফাইলের গ্রহণযোগ্যতা হয় না। এই প্রোফাইল থেকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠালেও অনেকে তা গ্রহণ করতে ইচ্ছুক নয়।

​*  অপরিচিতকে ফ্রেন্ড রিকোয়েস্ট করবেন না  

অপরিচিত কোনো ব্যক্তিকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠালে আপনার ফ্রেন্ড রিকোয়েস্ট অ্যাকসেপ্ট নাও করতে পারে। ফেসবুক যে ফ্রেন্ড সাজেশন পাঠায় সেগুলোকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠাতে পারেন। সেক্ষেত্রে অ্যাকসেপ্টের সম্ভাবনা বেশি থাকে। কারণ আপনার ফ্রেন্ড রিকোয়েস্ট কে অ্যাকসেপ্ট করতে পারেন তার বিচারেই ওই সাজেশন তৈরি করে আপনাদের পাঠান ফেসবুক।

  • প্রোফাইল লক
আরও পড়ুন -  মুর্শিদাবাদে অনুষ্ঠিত হ’ল তৃতীয় রাষ্ট্রীয় সংস্কৃতি মহোৎসব – ২০২১

বর্তমানে ফেসবুক প্রোফাইল লক করার ট্রেন্ড চালু হয়েছে। ফলে যে কেউ নিজের প্রোফাইল লক করে রাখতে পারেন। লক করা অবস্থায় ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠালে অনেকেই গ্রহণ করতে চায় না। ফ্রেন্ড রিকোয়েস্ট পেলেও প্রোফাইল সম্পর্কে কোনও স্বচ্ছ ধারণা তৈরি হয় না। এমনকি প্রোফাইল ফোটো দেখতেও সমস্যা হয়। সেই কারণে এই ধরনের প্রোফাইলের ফ্রেন্ড রিকোয়েস্ট অ্যাকসেপ্ট করেন না।

  • ফেসবুকে মোবাইল নম্বর এড করা
আরও পড়ুন -  Jeet-Akshay Kumar: টলিউড সুপারস্টার জিৎ কে ধন্যবাদ জানালেন বলিউড খিলাড়ি অক্ষয় কুমার, জানুন কেন ?

ফেসবুকের সঙ্গে নিজের মোবাইল নম্বর লিঙ্ক করে রাখলে ফেসবুকের সাজেশন আরও ভালো হয়। কারণ সেই ফোন নম্বরের কনট্যাক্ট ডিটেলস ট্র্যাক করে পরিচিত মানুষদের খুঁজে বের করে ফেসবুক এবং তাদের ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠায়।

Latest News

স্টাইপেন্ড সহ প্রশিক্ষণের সুযোগ ভারতীয় রেলে, এইভাবে করুন আবেদন

স্টাইপেন্ড সহ প্রশিক্ষণের সুযোগ ভারতীয় রেলে, এইভাবে করুন আবেদন।  এখনকার সময়ে রাজ্য বা দেশে বেকার যুবক-যুবতীদের সংখ্যা অনেক। সরকারি অথবা...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img