39 C
Kolkata
Thursday, April 25, 2024

CCTV: যাত্রীদের নিরাপত্তা সুনিশ্চিত করতে, গাড়িতে সিসিটিভির দাবিতে মামলা

Must Read

 যাত্রীদের নিরাপত্তা সুনিশ্চিত করতে রাজ্যে সব ছোট গাড়িতে সিসিটিভি ক্যামেরা যুক্ত করার দাবি তোলা হয়েছে। এই নিয়ে কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলাও দায়ের করা হয়েছে।

চলন্ত গাড়িতে বহু ক্ষেত্রেই নারীদের শ্লীলতাহানি ও ধর্ষণের মতো ঘটনাও ঘটেছে। সিসিটিভি লাগালে তার ফুটেজ থেকেই পাওয়া যাবে এধরনের কুকর্মের প্রমাণ। চিহ্নিত করা যাবে অভিযুক্তদের। এই জন্য গাড়িতে সিসিটিভি ক্যামেরা লাগালে যাত্রী নিরাপত্তা অনেক সুনিশ্চিত হবে।

আরও পড়ুন -  Madhya Pradesh: মুক্তি চান স্ত্রী স্বামীর প্যারোলে, মা হওয়ার জন্য

যাত্রী হয়রানির পাশাপাশি অনেকক্ষেত্রে গাড়ি আটকে চাঁদার তোলার ঘটনা সামনে এসেছে। অভিযুক্তদের শনাক্ত করতে সিসিটিভি ফুটেজ সেক্ষেত্রেও কাজে আসবে। এক কথায় কোনো অপরাধ হোক বা যাত্রী নিরাপত্তা সুনিশ্চিত করাই হোক, গাড়িতে সিসিটিভি লাগালে, তার সুফল মিলবেই। এমনটাই মনে করছেন মামলাকারী।

আরও পড়ুন -  Yash Dasgupta: অনাথ আশ্রমে গিয়ে যশ সাহায্যের হাত বাড়ালেন

মামলাকারীর দাবি, গাড়িতে সিসিটিভি থাকলে কোনো ঘটনার তদন্তের জন্য পুলিশ ও কর্মকর্তাদের সুবিধা হবে। বেপরোয়া গাড়ি চালানোতেও লাগাম টানা যাবে। তাই সব ছোট গাড়িতে সিসিটিভি লাগানোর দাবি জানিয়ে আদালতে জনস্বার্থ মামলা করা হয়েছে।

আরও পড়ুন -  Forest Department: বন দপ্তরের বিশেষ অভিযানে, উদ্ধার বহু মূল্যের হাতির দাঁতের সামগ্রী

সূত্রঃ  জি২৪ ঘণ্টা। / প্রতীকী ছবি।

Latest News

আমের শরবত: গরমের দাবদাহে ঠান্ডা থাকার সেরা উপায়!

আমের শরবত: গরমের দাবদাহে ঠান্ডা থাকার সেরা উপায়! উপকরণ: পাকা আম - ২ টি (মাঝারি আকারের) চিনি - স্বাদমতো জল - পরিমাণমতো লবণ -...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img