34 C
Kolkata
Thursday, April 25, 2024

Lipstick: লাস্টিং করার উপায়, ঠোঁটে লিপস্টিক

Must Read

সৌন্দর্য হল লিপস্টিক। লিপস্টিক ছাড়া সম্পূর্ন মেকআপই হয় না। আবার মেকআপ না করলেও বাহিরে যাওয়ার সময় লিপস্টিক লাগাতে ঠিকই পছন্দ করেন। অনেক সময় লিপস্টিক দীর্ঘসময় ঠোটে টিকে থাকে না। তাই লিপস্টিক লং লাস্টিং করার জন্য অবলম্বন করতে হবে কিছু নিয়ম।

*  ঠোঁট সবসময় ময়শ্চারাইজ লাগাতে হবে। ঠোঁট শুষ্ক থাকলে লিপস্টিক ঠোঁটে বসতে চায় না। নিয়মিত ঠোঁটে লিপ বাম ব্যবহার করুন।

  • মেকআপের সময় প্রাইম করে নিতে হয়, স্কিনকে ঠিক তেমনি ঠোঁটে লিপস্টিক মাখার আগে ঠোঁট প্রাইম করে নিন। লিপস্টিক দেয়ার কিছুক্ষণ আগে ঠোঁটে লিপজেল লাগিয়ে নেবেন।
  • লিপস্টিক লাগানোর আগে মুখের পাশাপাশি ঠোঁটেও ফাউন্ডেশন লাগিয়ে নিন। তাহলে লিপস্টিক লং লাস্টিং থাকবে।
  • ম্যাট লিপস্টিক ব্যবহার করতে পারেন। ম্যাট লিপস্টিক অনেক সময় ড্রাই হয়ে যায়। তাই ব্যবহারের আগে ঠোঁট ময়শ্চারাইজ করে নিন।
  • লিপস্টিক লাগানোর পর টিস্যু পেপার দিয়ে ঠোঁটের উপর চেপে ধরুন। এতে বাড়তি রং উঠে যাবে। এর উপর আবার লিপস্টিক লাগিয়ে নিন।
  • মেকআপ ওঠানোর সময় ভালোভাবে ঠোঁট থেকে লিপস্টিক উঠিয়ে নিন। মাঝে মাঝে ঠোঁটে স্ক্রাবিং করবেন।  এতে করে ঠোঁট নরম ও কোমল থাকবে। তাতে ঠোঁটে লিপস্টিক খুব সুন্দর বসে। স্ক্রাবিং পর লিপজেল লাগাবেন।
আরও পড়ুন -  পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ, অধ্যাপিকা মোনালিসা দাসের নামে দশটি ফ্ল্যাটের হদিস

Latest News

Video: গা ছম ছম গভীর রাতে খাটিয়ায় শুয়ে ঝড় তুলে দিলেন অক্ষরা-নিরাহুয়া, দেখে মজা পাবেন গোপনে

Video: গা ছম ছম গভীর রাতে খাটিয়ায় শুয়ে ঝড় তুলে দিলেন অক্ষরা-নিরাহুয়া, দেখে মজা পাবেন গোপনে। ভোজপুরী সিনেমা: এক ঝলক। ভোজপুরী...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img