28 C
Kolkata
Wednesday, June 29, 2022

Sarita Mali: ফুল বিক্রি করতেন মুম্বাইয়ের রাস্তায়! পিএইচডি ডিগ্রি নিতে পাড়ি দিচ্ছেন মার্কিন বিশ্ববিদ্যালয়ে

Must Read

২৮ বছর বয়সী সরিতা মালি, বাবার সাথে মুম্বাইয়ের রাস্তায় ফুলের মালা বিক্রি করতেন। এখন তিনি পিএইচডি করার জন্য ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ে ভর্তি হচ্ছেন।

বর্তমানে জেএনইউ-এর ভারতীয় ভাষা কেন্দ্রে হিন্দি সাহিত্যে পিএইচডি করছেন। তিনি জেএনইউ থেকে এমএ এবং এমফিল ডিগ্রি নিয়েছেন এবং জুলাই মাসে তিনি পিএইচডি জমা দেবেন।

সরিতা মালি বলেন, ‘আমি অনুভব করি যে প্রত্যেকের জীবনেই উত্থান পতন আছে। প্রত্যেকেরই নিজস্ব গল্প এবং কষ্ট আছে। এটি নির্ধারণ করা হয় কোন সমাজে আপনি জন্মগ্রহণ করেন। দুর্ভাগ্যবশত বা সৌভাগ্যবশত কোন অর্থে, আমি জন্মগ্রহণ করেছি এমন একটি সমাজে যেখানে সমস্যা ছিল আমার জীবনের সবচেয়ে প্রয়োজনীয় অংশ।’

উৎসবের সময়, তিনি বাবার সাথে ফুল বিক্রি করতেন, বিশেষ করে গণেশ চতুর্থী, দীপাবলি এবং দশেরার মতো বড় উৎসবে। স্কুলে থাকাকালে বাবার সাথে এ কাজটি তিনি করেছেন। তিনি যখনই জেএনইউ থেকে ছুটিতে যেতেন, তিনি ফুলের মালা তৈরি করতেন। ইচ্ছা থাকলে সব কিছু করা যায়।  ছবিঃ সংগৃহীত।

Latest News

Jalpaiguri: গ্রামে দুয়ারে নদী, গোটা জলপাইগুড়ি শহর জ্বলমগ্ন

নিজস্ব সংবাদদাতা, জলপাইগুড়িঃ   চব্বিশ ঘন্টায় ২০৮ মিলিমিটার বৃষ্টিপাত, গ্রামে দুয়ারে নদী, গোটা জলপাইগুড়ি শহর জ্বলমগ্ন। অতিবৃষ্টির সতর্কতা আগেই ছিলো, মঙ্গলবার...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img