31 C
Kolkata
Friday, April 26, 2024

Mariupol: স্টিল কারখানা থেকে ইউক্রেনীয় সেনাদের উদ্ধার

Must Read

মারিউপোলের আজবস্টল স্টিল কারখানা থেকে অবশিষ্ট সব সেনাদের উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার বিবিসির খবরে বলা হয়, ওই কারখানায় আটকা থাকা কয়েকশ সেনাকে বের করে আনা হয়েছে।

গণমাধ্যমে উদ্ধার হওয়া সেনাদের ছবি প্রকাশিত হয়। রাশিয়ার পক্ষ থেকে বলা হয়েছে, একটি চুক্তির ভিত্তিতে আটকে পড়া সেনাদের উদ্ধারে এ পদক্ষেপ নেয়া হয়েছে।

আরও পড়ুন -  Jaya Ahsan: বিছানায় জয়া আহসান স্বল্প পোশাকে, দেখেই ঘাম পুরুষ ভক্তদের

রাশিয়ার আক্রমণ ও অবরোধের প্রেক্ষাপটে মারিউপোল এখন অনেকটাই ধ্বংসস্তূপ। ইউক্রেনের দাবি, যুদ্ধে শহরটিতে প্রায় লাখো মানুষের মৃত্যু হয়েছে।

মারিউপোল শহরের বাকি অংশ রুশ বাহিনীর হাতে চলে যাওয়ার পর শত শত ইউক্রেনীয় সেনা ও বেসামরিক নাগরিক আজবস্টল স্টিল কারখানার ভূগর্ভে অবরুদ্ধ হয়ে পড়েন। এরইমধ্যে গত কয়েক সপ্তাহে সেখানে থাকা বেসামরিক নাগরিকদের সরিয়ে নেয়া হয়।

আরও পড়ুন -  Ukraine: রাশিয়ার ফের ক্ষেপণাস্ত্র হামলা, ইউক্রেনে

বিবৃতিতে সেনাদের সরিয়ে নেয়ার ঘোষণা করে ইউক্রেনের সশস্ত্র বাহিনীর জেনারেল স্টাফ বলেছেন, ‘মারিউপোলে সেনারা তাদের যুদ্ধ মিশন পূরণ করেছে। সর্বোচ্চ সামরিক কমান্ড সেনাদের জীবন রক্ষার জন্য আজবস্টলে নিযুক্ত ইউনিটের কমান্ডারদের নির্দেশ দিয়েছেন। মারিউপোলের প্রতিরোধকারীরা আমাদের সময়ের নায়ক।’

আরও পড়ুন -  Angelina Jolie: চলচ্চিত্র তারকা অ্যাঞ্জেলিনা জোলি, ইউক্রেন সফরে

 ইউক্রেনের সামরিক বাহিনী ইউক্রেনীয় যোদ্ধাদের প্রশংসা করেন। সামরিক বাহিনীর পক্ষ থেকে বলা হয়, যারা অবরুদ্ধ মারিউপোলের আজবস্টল স্টিল কারখানাকে রক্ষা করেছিলেন, তারা ‘আমাদের সময়ের নায়ক’,  তাদেরকে ‘ইতিহাসে চিরকাল’ স্মরণ রাখবে।

শত শত যোদ্ধা বিশাল শিল্প কারখানার নিচে সুড়ঙ্গে আটকা ছিলেন, শহরের শেষ ইউক্রেনীয় ঘাঁটি রক্ষা করে।

ছবি: বিবিসি।

Latest News

Short Flim: এই কাণ্ড ঘটালেন যুবতী, একলা দেখবেন শর্ট ফিল্মটি

Short Flim: এই কাণ্ড ঘটালেন যুবতী, একলা দেখবেন শর্ট ফিল্মটি। Short Flim টি ১৮+উদ্ধের জন্য তৈরি করা হয়েছে। শর্ট ফিল্ম,...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img