31 C
Kolkata
Friday, March 29, 2024

Boys Skin Care: ছেলেদেরও নিজের ত্বকের প্রতি যত্নশীল হতে হবে

Must Read

 শুধুই মেয়েদের জন্যই কি রূপচর্চা? একদমই সঠিক নয়। ছেলেদের কাজের প্রয়োজনে বাইরে বেশি যেতে হয়।  ফলে সারাদিনে ধুলাবালি, রোদের তাপ ও ময়লা ত্বকে জমে ত্বককে আরো দ্রুত কালচে করে তোলে। তাই ছেলেদেরও নিজের ত্বকের প্রতি যত্নশীল হতে হয়।

শুধুমাত্র জল অথবা সাবান দিয়ে মুখ ধুয়ে ফেললেই যে ত্বকের সব ময়লা পরিষ্কার হয়ে যায় এমন ধারণা ভুল।

প্রথমেই রোদের তাপ থেকে ত্বক কে সবসময় রক্ষা করতে হবে। রোঁদের তাপ থেকে পিগমেন্টেশন তৈরী হয় যা ত্বককে কালচে করে তুলে। বাসা থেকে বের হওয়ার সময় অবশ্যই হাতে এবং পুরো মুখমণ্ডল এ সানস্ক্রিন ব্যবহার করুন।

আরও পড়ুন -  Skin Moisture: ত্বক আর্দ্রতা হারাচ্ছে, বুঝবেন কী ভাবে?

নিয়মিত ত্বকে স্ক্রাবিং করুন। স্ক্রাব ত্বক থেকে ধুলা, অতিরিক্ত তেল দূর করে স্কিনকে পরিষ্কার করে তোলে। সাইট্রিক এসিড, গ্লিসারিন অয়েল, ফ্রুট যুক্ত স্ক্রাবগুলো ছেলেদের স্কিনের জন্য অনেক ভাল হয়। তবে ত্বকের ধরন অনুযায়ী স্ক্রাব ব্যবহার করা উচিৎ। আপনার স্কিন যদি তৈলাক্ত হয়ে থাকে তাহলে নীম ফেইস স্ক্রাব ব্যবহার করতে পারেন। এতে করে পিম্পলের সমস্যা ও দূর হবে। এছাড়া বাজারে তৈলাক্ত এবং ড্রাই দুই ধরনেরই স্ক্রাব পাওয়া যায়। সপ্তাহে ২-৩ বার স্ক্রাবিং করুন। প্রতিদিন ব্যবহারের জন্য ভাল মানের ফেইস ওয়াস ব্যবহার করতে পারেন। তৈলাক্ত ত্বকের জন্য ফোমিং ফেসওয়াশ ও অন্য সব ধরনের ত্বকের জন্য জেল ক্লিনজার উপযোগী। বাইরে থেকে এসেই আগে ফেইসওয়াশ দিয়ে মুখ ধুয়ে নিবেন।

আরও পড়ুন -  Urfi Javed: ক্রিসমাস লুক উরফি জাভেদের, পোশাক উধাও, ওই জায়গা থেকে

হাতে সময় থাকলে ত্বকের ধরন অনুযায়ী ফেইস প্যাকও ব্যবহার করতে পারেন। এক চামচ কাচা হলুদের সাথে কাচা দুধ মিশিয়ে পেষ্ট তৈরী করে সম্পূর্ণ মুখে ভালোভাবে লাগিয়ে নিন। এই প্যাক ব্যবহারে আপনার ত্বকের কালচে ভাব দূর করে ত্বককে ফর্সা করতে সাহায্য করবে।

আরও পড়ুন -  ১০০ রানে হেরে ছিটকে গেল টিম ইংল্যান্ড, ভারতের কাছে

Latest News

Web Series: উল্লুর সবচেয়ে হট ওয়েব সিরিজ মুক্তি পেয়েছে, বাচ্চাদের সামনে দেখা যাবে না

Web Series টি ১৮+উদ্ধের জন্য করা হয়েছে। এই যুগে ব্যস্ততা এত বেশি বেড়েছে মানুষের হাতে সময় নেই বলা চলে।...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img