30 C
Kolkata
Saturday, April 20, 2024

Tea Leaves: ফেলে দেয়া চা পাতা, কত কাজে লাগে তা আমরা কতটুকু জানি?

Must Read

 প্রতিদিন বাড়িতে চা হচ্ছে, ময়লার ঝুড়িতে জমছে চা পাতা। খাওয়া শেষে চা পাতা ফেলে দেয়াটাই রেওয়াজ। কিন্তু ফেলে দেয়া চা পাতা যে কত কাজে লাগে তা আমরা জানি না।

চায়ের সেদ্ধ পাতা গাছের জন্য ভীষণ উপকারী সার, গোলাপ গাছের জন্য এর চেয়ে উপকারী।

 বেসিনের আয়না কিছুদিন পরই ঘোলাটে হয়ে যায়। আয়নার ঘোলাটে ভাব দূর করতে ব্যবহৃত টি ব্যাগ দিয়ে আয়না ভালো মতো ঘষে নিন। তারপর আয়না ধুয়ে দেখুন কেমন চকচকে হয়। রান্নাঘরে চুলার আশেপাশের তেল চিটচিটে ভাব দূর করতেও ব্যবহৃত ভেজা টি ব্যাগ ব্যবহার করে দেখুন।

আরও পড়ুন -  Tree: সজীব থাকবে ঘরের ভেতরেই, শীতেও ঝরবে না গাছের পাতা

ঘরে টি ব্যাগ ব্যবহার করে থাকেন তাহলে চা বানানোর পর সেই টি ব্যাগ ফেলে না দিয়ে রেখে দিন। ত্বকের পরিচর্যার সময়ে এই টি ব্যাগ চোখের ওপর রেখে কিছুক্ষণ শুয়ে থাকুন। চা পাতার কল্যাণে চোখের চারপাশের কাল দাগ বা ডার্ক সার্কেল দূর হয়ে যাবে।

আরও পড়ুন -  Weather Forecast: ভালোবাসার দিনে ভিজবে দক্ষিণবঙ্গ!

 ত্বক যদি হয় শুকনো, তাহলে ঠাণ্ডা গ্রিন টি ত্বকের উপর ছিটিয়ে দিয়ে ম্যাসাজ করতে পারেন। এতে ত্বকের আদ্রতা দূর হওয়ার পাশাপাশি ত্বকের ময়লাও দূর হবে।

চুলের উজ্জ্বলতা বাড়াতে শ্যাম্পুর মতো করে গ্রিন টি লাগাতে পারেন চুলে। অথবা ব্ল্যাক টি। গ্রিন টি চুলের বৃদ্ধি ঘটাবে আর ব্ল্যাক টি চুল পড়ে যাওয়া ঠেকাবে। চা মাখানোর ১৫ মিনিট পর শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন।

আরও পড়ুন -  Durga Pujo: বিকেল বেলা চায়ের সাথে নুডলস পাকোড়া, আহ!

যাদের পায়ে মোজা পরলে দুর্গন্ধ তৈরি হয় তারা চা পাতার সাহায্য নিতে পারেন। এক হাড়ি জলেতে এক চা চামচ ব্ল্যাক টি দিয়ে ভালো মতো সেদ্ধ করুন। তারপর সেই জল দিয়ে পা মুছে নিন।

কারও মুখে ঘা হলে কিংবা দাঁত তোলার পর ব্লিডিং হলে ঠাণ্ডা লিকার দিয়ে ধীরে ধীরে কুলি করুন। রোগ ভালো হয়ে যাবে। এই রকম বুহু গুণ আছে।

Latest News

Monami Ghosh: ট্যাঙ্ক টপ-শর্টসে আইসক্রিম খেতে ব্যস্ত মনামী গরম থেকে রেহাই পেতে, দেখা মাত্র গলে জল নেটিভক্তরা

Monami Ghosh: ট্যাঙ্ক টপ-শর্টসে আইসক্রিম খেতে ব্যস্ত মনামী গরম থেকে রেহাই পেতে, দেখা মাত্র গলে জল নেটিভক্তরা।  মনামী ঘোষ (Monami...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img