34 C
Kolkata
Thursday, April 25, 2024

Congress: ক্ষুদ্র ব্যবসায়ীদের ভাতে মেরে, পাড়ার মোড়ে মোড়ে স্মার্ট পয়েন্ট তৈরির বিরুদ্ধে পথে নামলো কংগ্রেস

Must Read

নিজস্ব সংবাদদাতা, জলপাইগুড়িঃ   ক্ষুদ্র ব্যবসায়ীদের ভাতে মেরে পুরসভার সহযোগিতায় আইনকে বুড়ো আঙুল দেখিয়ে পাড়ার মোড়ে মোড়ে স্মার্ট পয়েন্ট তৈরির বিরুদ্ধে পথে নামলো কংগ্রেস। পুর বোর্ড গঠন হলেই বিষয়টি দেখা হবে জানালেন চেয়ারপার্সন।

সম্প্রীতি জলপাইগুড়ি পুরসভার অন্তর্গত বিভিন্ন ওয়ার্ডে পাড়ার মোড়ে মোড়ে বড় পুঁজিপতিদের স্মার্ট পয়েন্ট খোলার জন্য ট্রেড লাইসেন্স দিচ্ছে জলপাইগুড়ি পুরসভা, এমনটাই অভিযোগ করে শহর ব্লক কংগ্রেসের পক্ষ থেকে সোমবার রীতিমত পথসভা করে প্রতিবাদ আন্দোলন গড়ে তোলার ডাক দেওয়া হয়। এদিন এই বিষয়ে পুর কাউন্সিলর তথা শহর ব্লক কংগ্রেসের সভাপতি অম্লান মুন্সী জানান, জলপাইগুড়ি শহরের মোড়ে মোড়ে পার্কিং প্লেস ছাড়াই বিভিন্ন বড় কোম্পানির স্মার্ট পয়েট খোলার ব্যাপারে সহযোগিতা করছে তৃণমূল পরিচালিত পুরসভা। এর ফলে একদিকে যেমন সেই সমস্ত এলাকায় যানজট সৃষ্টি হবে পাশাপাশি এলাকার ক্ষুদ্র ব্যবসায়ীরা ভাতে মারা পরবে।তিনি আরো বলেন, মল বা স্মার্ট পয়েন্ট তৈরির জন্য যে পরিকাঠামো থাকা উচিত পৌর আইন অনুযায়ী শহরে গজিয়ে ওঠা স্মার্ট পয়েন্ট এবং মল গুলির যে বিল্ডিং তাতে সেই পরিকাঠামো নেই অথচ ট্রেড লাইসেন্স দিয়ে দেওয়া হচ্ছে।

আরও পড়ুন -  By-Election: আক্রমণ অভিষেকের, ED এবং CBI বিজেপির দুই ভাই

যদিও কংগ্রেস দলের পক্ষ থেকে তোলা অভিযোগ কে বোর্ড গঠন হয়নি বলে কার্যত এড়িয়ে গিয়ে পৌরসভার চেয়ার পার্সন পাপিয়া পাল, জানিয়েছেন, শপিং মল, স্মার্ট পয়েন্ট তাদের মত ব্যাবসা করবে আর ক্ষুদ্র ব্যবসায়ীরাও তাদের মত, শহরের উন্নয়ন টাও দেখতে হবে, তবে যেহেতু এখন পর্যন্ত পুরসভার পূর্ণাঙ্গ বোর্ড গঠন করা যায়নি, তাই এই বিষয়ে বোর্ড গঠন হলেই বিস্তারিত খোঁজ খবর নিয়ে ব্যাবস্থা গ্রহণ করা সম্ভব হবে।

আরও পড়ুন -  ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের প্রয়াণ দিবস আজ। পালন করা হলো না মালদায় !

Latest News

Video: গা ছম ছম গভীর রাতে খাটিয়ায় শুয়ে ঝড় তুলে দিলেন অক্ষরা-নিরাহুয়া, দেখে মজা পাবেন গোপনে

Video: গা ছম ছম গভীর রাতে খাটিয়ায় শুয়ে ঝড় তুলে দিলেন অক্ষরা-নিরাহুয়া, দেখে মজা পাবেন গোপনে। ভোজপুরী সিনেমা: এক ঝলক। ভোজপুরী...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img