41 C
Kolkata
Wednesday, April 24, 2024

Dakshineswar Temple: দুই বছর বাদে ফের নববর্ষের দিন দক্ষিণেশ্বর মন্দিরে নেমেছে ভক্তদের ঢল

Must Read

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণেশ্বরঃ   দুই বছর বাদে ফের নববর্ষের দিন দক্ষিণেশ্বর মন্দিরে নেমেছে ভক্তদের ঢল।

করোনা পরিস্থিতি প্রায় স্বাভাবিক হওয়ায় পর 2 বছর বাদে ১৪২৯ সালে র নব বর্ষের দিন আবার ভক্তরা আগের মতই পুজো দিতে পারছেন দক্ষিণেশ্বর মন্দিরে। পর পর দুই বছর করোনা কারনে নব বর্ষের দিন সম্পূর্ণ ভাবে ভক্তদের জন্য প্রবেশ নিষেধ ছিল দক্ষিণেশ্বর মন্দিরে।

আরও পড়ুন -  রিহান্দে উৎপাদিত ফ্লাই অ্যাশের ব্যবহার বাড়াতে এনটিপিসি-র পরিকাঠামো তৈরি
দক্ষিণেশ্বর মন্দিরে নেমেছে ভক্তদের ঢল।

তাই গত দুই বছর মন্দিরের বাইরে থেকেই প্রণাম করে ফিরে যেতে হয়েছিল ভক্তদের। কিন্তু এবার করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে তাই খুলে গেলো দর্শনার্থীদের জন্য মন্দিরের দরজা।
তবে সমস্ত করোনা বিধি মেনে মাস্ক পরে প্রবেশ করতে হচ্ছে মন্দিরে। তবে এবার দক্ষিণেশ্বর মন্দিরে মাকে পুজো দেওয়ার অনুমতি দিলেও কোন ফুল দিয়ে পুজো দেওয়ার অনুমতি দেয় নি মন্দির কর্তৃপক্ষ। অর্থাৎ ফুল মালা ছাড়াই নতুন বছরে পুজো দিতে হবে দক্ষিণেশ্বর মন্দিরে। দুই বছর বাদে পয়লা বৈশাখে দিন আবার পুজো দিতে পেরে বেজায় খুশি ভক্তরা। সকাল থেকেই লাখ ভক্তের সমাগম হয়েছে মন্দিরে।

আরও পড়ুন -  যত বিপদ জল খেতে গিয়েই, জলহস্তির তাড়া, দৌড় লাগালো সিংহের দল, Viral Video

রাজ্য এমন কি রাজ্যের বাইরে থেকেও ভক্তরা এসেছেন ভোর থেকে লাইন দিয়ে রয়েছেন পুজো দেওয়ার উদ্যেশ্যে। এদিন বাঙালি ব্যবসায়ীরা দক্ষিণেশ্বর মন্দিরে হাল খাতা পুজো দিয়ে বছর শুরু করেন। তাই দুই বছর বাদে বহু বাঙালি এমন কি অবাঙালি ভক্তরাও এসেছেন হাল খাতার পুজো দিতে। অন্যান্য বারের মতো এবার দক্ষিণেশ্বর মন্দিরে পুলিশি নিরাপত্তা বেশ জোরদার করা হয়েছে। মন্দিরে মহিলাদের সুরক্ষিত রাখতে মন্দির প্রাঙ্গণে রয়েছে মহিলা পুলিশদের বিশেষ টিম।

আরও পড়ুন -  ভুয়ো নিয়োগ প্রতারণা চক্রের বিরুদ্ধে নামল মালদা সাইবার ক্রাইম পুলিশ

Latest News

এই গরমে আমের উপকারিতা কি?

এই গরমে আমের উপকারিতা কি? আমের উপকারিতা: আমরা জানি আম "ফলের রাজা" হিসেবে পরিচিত। এটি একটি সুস্বাদু এবং পুষ্টিকর ফল যা...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img