35 C
Kolkata
Thursday, April 25, 2024

Howrah: বর্ষায় শহর যাতে না ডোবে, তারজন্য ৫০টি ওয়ার্ডে নিকাশি নালার ডিসেলটিং এর কাজ শুরু হাওড়ায়

Must Read

নিজস্ব প্রতিনিধি, হাওড়াঃ   বর্ষায় শহর যাতে না ডোবে তারজন্য ৫০টি ওয়ার্ডে নিকাশি নালার ডিসেলটিং এর কাজ শুরু করেছে হাওড়া পুরসভা। শনিবার দক্ষিণ হাওড়ায় সেই কাজ পরিদর্শন করেন এলাকার বিধায়িকা, পুরসভার ভাইস চেয়ারপার্সন।

হাওড়া শহরের ৫০টি ওয়ার্ডে নিকাশি নালার ডিসেলটিং এর কাজ বর্তমানে শুরু হয়েছে। শনিবার পুরনিগমের প্রশাসকমন্ডলীর ভাইস চেয়ারপার্সন সৈকত চৌধুরীর নেতৃত্বে একটি দল দক্ষিণ হাওড়ার কয়েকটি এলাকা পরিদর্শন করেন। উপস্থিত ছিলেন দক্ষিণ হাওড়া কেন্দ্রের বিধায়িকা নন্দিতা চৌধুরী। আগামী বর্ষায় জল যন্ত্রণার হাত থেকে হাওড়ার মানুষকে মুক্তি দিতে এবার কয়েক মাস আগে থেকেই নিকাশি নালার ডিসেলটিং এর কাজে নেমেছে পুরসভা।

আরও পড়ুন -  Housing Distributed: 155 জন ধস কবলিতদের আবাসন বিতরণ করা হল, কন্যাপুরে ADDA অফিসে

এদিন এই বিষয় নিয়ে হাওড়া পুরনিগমের প্রশাসকমন্ডলীর ভাইস চেয়ারপার্সন সৈকত চৌধুরী বলেন, বর্ষা আসার আগে শহরের নিকাশি নালাগুলি যাতে ঠিক রাখতে পারি তারজন্য হাওড়া পুরনিগমের তরফ থেকে ৫০টি ওয়ার্ডে ডিসেলটিং এর কাজ শুরু হয়েছে। সেই কাজ সরোজমিন করতে শনিবার আমরা দক্ষিণ হাওড়ার কিছু এলাকায় পরিদর্শন করেছি। সঙ্গে ছিলেন দক্ষিণ হাওড়ার বিধায়িকা নন্দিতা চৌধুরী। এই কাজ নিয়ে বিধায়িকার মূল্যবান মতামত আমরা পেয়েছি। পুরসভার ৩৯ নং ওয়ার্ডের যে যে জায়গায় এই ডিসেলটিং এর কাজগুলো হচ্ছে সেই এলাকায় এদিন আমরা পরিদর্শন করলাম।

আরও পড়ুন -  Marriage: তাপসী পান্নুর বিয়ে করার সময় নেই

এই কাজ যাতে সঠিকভাবে হয় তারজন্য স্থানীয় মানুষকেও আমরা সঙ্গে থাকার আবেদন জানিয়েছি। জলমগ্ন পরিস্থিতি থেকে হাওড়া শহরকে বাঁচাতে গেলে সকলের সহযোগিতা আমাদের কাম্য। গত কয়েক বছর ধরে হাওড়ার মানুষ যে জল যন্ত্রণায় ভুগছেন এবার যতটা সম্ভব তার থেকে মুক্তি দেবার চেষ্টা করব।
দক্ষিণ হাওড়া বিধানসভা কেন্দ্রের অধীন পুরনিগমের যে যে ড্রেনের ডিসেলটিং এর কাজ বর্তমানে চলছে তার একটি পূর্ণাঙ্গ তালিকা আমরা বিধায়িকার হাতে তুলে দিয়েছি। তিনিও সেগুলো দেখবেন। যদি কারও কোনও অসুবিধা হয় তা তিনিও আমাদের জানাবেন। আমরা সেই অনুযায়ী ব্যবস্থা নেব। আমাদের একটাই উদ্দেশ্য শহরকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখা। এবং আগামী দিনে হাওড়াকে বর্ষার মরসুমে জল যন্ত্রণার হাত থেকে মুক্তি দেওয়া।

আরও পড়ুন -  ISKCON Protests: বাংলাদেশের ঘটনার প্রতিবাদ ইস্কনের

Latest News

কথা দিয়েছিলো ফিরে আসবে!

কথা দিয়েছিলো ফিরে আসবে! সূর্য ডুবে গেল পশ্চিম আকাশে, তারা জ্বলে উঠেছে রাতের আকাশে। চাঁদের আলোয় ঝিকিমিকি করে পৃথিবী, কিন্তু তোমার অভাব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img