40 C
Kolkata
Friday, April 19, 2024

River Breakdown: নদীর ধারে বাস তার দুঃখ চিরকাল! ভাঙ্গন রোধের কাজ শুরু হলো

Must Read

নিজস্ব প্রতিনিধি, মালদাঃ   নদীর ধারে বাস তার দুঃখ চিরকাল। তবে এই দুঃখ ঘোচাতে রাজ্য সরকারের উদ্যোগে ভাঙ্গন প্রতিরোধ প্রকল্পের শিলান্যাস করে ভাঙন রোধের কাজ শুরু করলো। এদিন রাজ্যের সেচ ও জলপথ দপ্তরের প্রতিমন্ত্রী সাবিনা ইয়াসমিন ২১০০মিটার ভাঙ্গন রোধ প্রকল্পের কাজের শিলান্যাস করেন। উপস্থিত ছিলেন জেলাশাসক রাজর্ষী মিত্র,জেলা পরিষদের সহকারী সভাধীপতি তথা বৈষ্ণবনগরের বিধায়ক চন্দনা সরকার, মালতিপুরের বিধায়ক আব্দুর রহিম বক্সী সহ অন্যান্যরা।

আরও পড়ুন -  Migrant Worker: গুলি করে খুন করা হলো বাংলার পরিযায়ী শ্রমিককে

মালদার বৈষ্ণবনগর বিধানসভা কেন্দ্রের অনুপনগর,পারলালপুর সহ একাধীক এলাকা প্রতি বছর ভাঙনে তলিয়ে যায়। ইতিমধ্যে বিগত দিনে ভাঙনে ৭০০পরিবার তাদের বসত বাড়ি জমি ভিটা হারিয়েছে। বর্তমানে তারা ঘর ছাড়া। কেউ আত্মীয়র বাড়িতে আবার কেউ অল্প পয়সায় বাড়ি ভাড়া করে দিন কাটাচ্ছেন ।তাদের একটাই দাবি ভাঙন রোধের কাজ সঠিক সময়ে সঠিক ভাবে করা হোক। প্রতি বছর ভাঙনের কবলে পরে অনুপ নগর পার লাল পুর এলাকা। ইতিমধ্যে জলের তলায় অনেক গ্রাম চলে গিয়েছে। তার চিহ্ন পর্যন্ত নেই এখন। তবে যে ভাঙ্গন রোধ এর কাজ শুরু হলো তাতে এখানকার মানুষের যেমন সুবিধা হবে তেমন ভাঙন রোধও কিছুটা হবে।

আরও পড়ুন -  টাকার ব্যাগ, মোবাইল ও আধার কার্ড কুড়িয়ে পেয়ে প্রকৃত মালিকের হাতে তুলে দিলো এক সিভিক ভলেন্টিয়ার

Latest News

Short Film: মুহূর্তে মুহূর্তে ঘনিষ্ঠ দৃশ্য, একদম ভুল করে বাচ্চাদের সামনে দেখা যাবে না

Short Film: মুহূর্তে মুহূর্তে ঘনিষ্ঠ দৃশ্য, একদম ভুল করে বাচ্চাদের সামনে দেখা যাবে না।  Short Film টি ১৮+উদ্ধের জন্য করা...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img