28 C
Kolkata
Wednesday, June 29, 2022

পল্লীকবি কুমুদরঞ্জন মল্লিকের জন্মদিন উপলক্ষে আজ অনুষ্ঠিত হলো মঙ্গলকোটের কোগ্রামে কুমুদ সাহিত্য মেলা

Must Read

পল্লীকবি কুমুদরঞ্জন মল্লিকের জন্মদিন উপলক্ষে আজ অনুষ্ঠিত হলো মঙ্গলকোটের কোগ্রামে কুমুদ সাহিত্য মেলা।

নিজস্ব সংবাদদাতাঃ    পল্লিকবি কুমুদরঞ্জন মল্লিকের ১৪০ তম জন্মজয়ন্তী পালিত হল পূর্ব বর্ধমানের মঙ্গলকোটের কোগ্রামে ।বৃহস্পতিবার কুমুদ সাহিত্য কমিটির পক্ষ থেকে কোগ্রামে অজয় নদের ধারে কবির জন্মভিটেতে গাছগাছালিতে ভরা পরিবেশের মধ্যে এই অনুষ্ঠানের আয়োজন করা হয় । উপস্থিত হয়েছিলেন কুমুদরঞ্জনের নাতনি মহেশ্বেতা বন্দ্যোপাধ্যায়,কবি কাজি নজরুল ইসলামের নাতনি সোনালী কাজিসহ সমাজের বিভিন্নস্তরের ব্যক্তিবর্গ ।

সাংবাদিক ধীমান রায়কে বিশেষ সম্মানে সম্মানিত করা হয়।

কুমুদ সাহিত্য কমিটির পক্ষ থেকে বিগত দু’দশকের অধিক সময় ধরে আয়োজন করা হচ্ছে কুমুদ সাহিত্য মেলা । প্রতি বছরের মত এবারেও তার ব্যাতিক্রম হয়নি । কমিটির পক্ষ থেকে এদিন আমন্ত্রিত ব্যক্তিদের হাতে বিভিন্ন পুরষ্কার তুলে দেওয়া হয় । পদ্মশ্রী চিকিৎসক সুশোভন বন্দ্যোপাধ্যায়ের হাতে ‘কুমুদ সাহিত্য রত্ন’ পুরষ্কার তুলে দেওয়া হয় । ‘বিধান রায় রত্ন’ পুরষ্কার দেওয়া হয় বার কাউন্সিল অফ ওয়েস্ট বেঙ্গলের কার্যনির্বাহী চেয়ারম্যান শ্যামল ঘটকের হাতে । এছাড়া ‘লোচন দাস রত্ন’,’নজরুল ইসলাম রত্ন’-এর মত বেশ কিছু পুরষ্কার তুলে দেওয়া হয় পুলিশ, আইনজীবি, সাংবাদিক,শিক্ষকসহ সমাজের বিভিন্ন স্তরের কৃতি মানুষের হাতে ।

আজ কোগ্রামে কবি, সাহিত্যিক সাংবাদিক গুণীজনদের উপস্থিতিতে মুখরিত হয়ে ওঠে ।

Latest News

Jalpaiguri: গ্রামে দুয়ারে নদী, গোটা জলপাইগুড়ি শহর জ্বলমগ্ন

নিজস্ব সংবাদদাতা, জলপাইগুড়িঃ   চব্বিশ ঘন্টায় ২০৮ মিলিমিটার বৃষ্টিপাত, গ্রামে দুয়ারে নদী, গোটা জলপাইগুড়ি শহর জ্বলমগ্ন। অতিবৃষ্টির সতর্কতা আগেই ছিলো, মঙ্গলবার...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img