32 C
Kolkata
Saturday, April 20, 2024

ঝাঁ চকচকে নতুন বাইক, উচ্চ মাইলেজ, বিশিষ্ট বাইক Bajaj

Must Read

প্রত্যেকদিন পেট্রোলের দাম উত্তরোত্তর বৃদ্ধি পেতে শুরু করেছে, সেখানেই এখন সকলে ভালো মাইলেজ দেওয়া বাইক গ্রহণের পরিকল্পনা নিয়েছেন। এই ধরনের বাইরে যদি আপনি কেনেন তাহলে খুব কম টাকার পেট্রোল খরচ করেই আপনি আপনার গন্তব্যস্থলে পৌঁছে যেতে পারেন। আর এই সেগমেন্টের সবথেকে ভালো বাইক এর মধ্যে একটি হলো বাজাজ প্লাটিনা ১১০ সিসি বাইকটি। এই বাইকটি বাজাজের বেস্টসেলার এর মধ্যে একটি ছিল। তবে পেট্রোলের দাম ১০০ টাকা ছাড়িয়ে যাওয়ার পরেই অনেকেই এই বাইক নিয়ে বেশ আগ্রহ প্রকাশ করেছেন।

বর্তমানে এই মোটর বাইকের এক্স শোরুম দাম ৬৫,৯৩০ টাকা। তবে আপনি চাইলে মাত্র ৭,৬৫৭ টাকা দিয়েই বাইকটির এই মডেলটি বাড়ি নিয়ে যেতে পারবেন। তবে তার জন্য অবশ্যই রয়েছে কিছু বিশেষ শর্ত। চলুন দেখে নেওয়া যাক কি সেই শর্তগুলি এবং কিভাবে আপনি এই বাইক আরো সস্তায় ক্রয় করতে পারবেন।

আরও পড়ুন -  অটোচালকের হাতে আহত এক মহিলা

আপনাদের জানিয়ে রাখি, এই মুহূর্তে এই বাইকের উপরে ব্যাংকের তরফ থেকে ৩৬ মাসের লোন দেওয়া হচ্ছে। আপনি সর্বমোট ৬৮,৯১২ টাকার লোন পেয়ে যাবেন এই বাইকের উপরে। আর আপনাকে ডাউন পেমেন্ট করতে হবে মাত্র ৭,৬৫৭ টাকা। আই এস প্ল্যানের অধীনে যে সমস্ত ব্যাংক আছে, তারা আপনাকে ৩৬ মাসের মেয়াদে লোন দেবে। প্রতি মাসে আপনাকে ২,৪৫৯ টাকা করে তাদেরকে ইএমআই দিতে হবে। ৯.৭ শতাংশের হিসেবে আপনাকে সুদ দিতে হবে।

আরও পড়ুন -  নির্মাণ কাজ প্রায় শেষ, মেট্রোর নতুন দুই রুট পুজোয় চালু হতে পারে

বাজাজ প্লাটিনা ১১০ সেগমেন্টের এই বাইকটিতে আপনি পেয়ে যাবেন একটি অ্যান্টি লকিং ব্রেকিং সিস্টেম বা এবিএস। বর্তমান যুগের বাইকে এই জিনিসটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই মডেলে আপনাদের জন্য থাকছে ১১৫.৪৫ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। এছাড়াও এই ইঞ্জিনে এয়ার কুল্ড প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিন ৮.৬ পিএস পাওয়ার এবং ৯.৮১ ন্যানোমিটার পিক টরক জেনারেট করতে পারে। এছাড়াও বাজাজ প্লাটিনার ১১০ সিসি এবিএস বাইকে আপনারা ফাইভ স্পিড গিয়ারবক্স পেয়ে যাবেন।

আরও পড়ুন -  সহজ নয় !

এই বাইকের সবথেকে আকর্ষনীয় বিষয় হলো এর রিয়ার টায়ারের ডিস্ক ব্রেক এবং সিঙ্গেল চ্যানেলে এবিএস। তবে এই মডেল সবথেকে বেশি বিক্রি হয়ে থাকে এর ভালো মাইলেজ এর জন্য। বাজাজ দাবি করে, প্লাটিনা ১১০ বাইকটি ১ লিটার পেট্রোলে ৮৪ কিলোমিটার পর্যন্ত মাইলেজ দিতে পারে আপনাকে। তবে মাইলেজ ভাল পেতে গেলে আপনাকে গাড়ি সময়মতো সার্ভিসিং করাতে হবে এবং আপনাকে ভালো রাস্তায় চালাতে হবে।

Latest News

Monami Ghosh: ট্যাঙ্ক টপ-শর্টসে আইসক্রিম খেতে ব্যস্ত মনামী গরম থেকে রেহাই পেতে, দেখা মাত্র গলে জল নেটিভক্তরা

Monami Ghosh: ট্যাঙ্ক টপ-শর্টসে আইসক্রিম খেতে ব্যস্ত মনামী গরম থেকে রেহাই পেতে, দেখা মাত্র গলে জল নেটিভক্তরা।  মনামী ঘোষ (Monami...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img